ঝালকাঠির ফুটপাতের সেই নারী মুচিকে পুর্নবাসিত করলেন সমাজ সেবক ছবির হোসেন

0
504
ঝালকাঠির ফুটপাতের সেই নারী মুচিকে পুর্নবাসিত করলেন সমাজ সেবক ছবির হোসেন
ছবিঃ রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধি।

খবর৭১ঃ

রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির ফুটপাতের সেই নারী মুচি সবিতা দাসকে পুর্নবাসিত করলেন সমাজ সেবক ছবির হোসেন। ফুটপাত থেকে তুলে এনে সবিতাকে দেয়া হয়েছে সাজানো দোকান ঘর নতুন সুতা স্যান্ডেল। বুধবার সকালে সবিতার হাতে তুলে দেয়া হয় সাজানো দোকান ঘর। সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের চামটা গ্রামে বংশ পরম পরায় বসবাস করছে একটি রবিদাস সম্প্রদায়।

বাবা প্রয়াত হওয়ার পর এ পরিবারের সন্তান সবিতা নারী হয়েও জীবিতার তাগিদে রাস্তার পাশে ফুটপাতে বসে অন্যের জুতা স্যান্ডেল মেরামত করে ১২ বছর ধরে সংসার চালিয়ে আসছিলেন। এ নিয়ে গণমাধ্যমেও বারবার সংবাদ প্রচার হয় আর ওই সংবাদ দেখে এগিয়ে আসেন শহরের ব্যবসায়ী ও সমাজ সেবক ছগির হোসেন। তিনি এক লাখ টাকা ব্যয় করে একটি দোকান ঘর তুলে সেখানে নতুন জুতা-স্যান্ডেল কিনে সবিতাকে পুর্নবাসিত করেন। আলোকিত এই সমাজ সেবক ছবির হোসেন বলেন, এ সংগ্রামী নারীর পাশে দাড়াতে পেরে নিজেকে ভাল লাগছে। সমাজের স্বচ্ছল মানুষগুলো একজন একজন সবিতার পাশে দাড়ালে দেশের দৃশ্যপট বদলে যাবে।

এদিকে ফুটপাত থেকে উঠে এসে নিজের নতুন দোকান আর নতুন জুতার স্যান্ডেল পেয়ে কৃতজ্ঞা প্রকাশ করে সংগ্রামী এই নারী। ঝালকাঠির স্থানীয় সাংবাদিক পলাশ রায় বলেন, এতদিন এই সংগ্রামী নারীর রাষ্ট্র ও সমাজের পট্রতি তীব্র ক্ষোভ ছিল। আজ তাকে পুর্নবাসিত করায় সবিতার মুখে ফুঁছে পরিতৃপ্তির হাসি। আর এ অনুকরনীয় কাজের সাথে যুক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here