বীর মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী

0
226
বীর মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী

রাজিব আহমেদ,রিপোর্টার: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহাব উদ্দিনের প্রথম মৃত্যুবার্ষিকী গতকাল শুক্রবার পালিত হয়েছে। অনেকটা নীরবেই পারিবারিকভাবে স্থানীয় মসজিদে দোয়া মাহফিলের মধ্য দিয়ে রণাঙ্গণের এই বীর যোদ্ধার মৃত্যুবার্ষিকী পালিত হলো।

আলহাজ্ব শাহাব উদ্দিন ১৯৫০ সালের ২মার্চ শাহজাদপুর উপজেলার প্রান্নাথপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা ছিলেন স্কুল শিক্ষক মৃত সদর উদ্দিন আহমেদ। তিনি ২১ বছর বয়সে দেশের মানুষের মুক্তির জন্য স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পরই তিনি পুলিশ বাহিনীতে যোগদান করেন, দীর্ঘ ৩২ বছর সফলতার সাথেই পুলিশ বাহিনীতে চাকুরী করেন। তার শেষ কর্মস্থল পাবনা সদরে কর্মরত হিসেবে ২০০৯ সালে তিনি অবসর গ্রহণ করেন। মৃত্যুর আগে তিনি দির্ঘদিন স্থানীয় প্রান্নাথপুর বাইতুন নূর আল আকসা জামে মসজিদের সভাপতি ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহাব উদ্দিন ৩ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক ছিলেন। তার বড় ছেলে মোঃ শামীম হোসেন বাংলাদেশ মৎস গবেষণা অধিদপ্তরের হিসাব রক্ষক, মেঝো ছেলে মোঃ শাহিনুর রহমান শাহিন বাতিয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। ছোট ছেলে মোঃ সেলিম হোসেন সৈয়দপুর উপজেলার মৎস অফিসে কর্মরত এবং একমাত্র মেয়ে শাহনাজ পারভীন সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

দেশমায়ের এই বীর সন্তান গতবছরের ৫ই জুন হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত‍্যাগ করেন। প্রথম মৃত্যুবার্ষিকিতে তার মেঝো ছেলে শাহিনুর রহমান শাহিন বন্ধু বান্ধব, আত্মীয় স্বজন ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here