করোনায় মৃত্যু ছাড়াল দেড় লাখ

0
122
ঠাকুরগাঁওয়ে ৩ জন করোনা রোগী সনাক্ত

খবর৭১ঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়লো। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ২২ লাখ ২৭ হাজারের বেশি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত করোনায় মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৬২৫ জন। আক্রান্ত ২২ লাখ ২৭ হাজার ৬৬৯।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৬ লাখ ৮৫ হাজার ৫৪১ জন। মারা গেছে ৩৫ হাজার ৫০০ জন।

এরপরে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে স্পেন। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৬৮ জন। মারা গেছে ১৯ হাজার ৭জন।

মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ৪৩৪ জন। মারা গেছেন ২২ হাজার ৭৪৫ জন।

এছাড়া ফ্রান্সেও প্রতিনিয়ত চলছে করোনার ভয়াল থাবা। দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৯২০ জনে। আক্রান্ত ১ লাখ ৬৫ হাজার ২৭ জন।

করোনায় বিপর্যস্ত যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ১৪ হাজার ৫৭৬ জন। আক্রান্ত ১ লাখ ৮ হাজারের বেশি।

জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ছাড়ালেও দেশটি বলছে তারা করোনা নিয়ন্ত্রণে এনেছে। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪ হাজারের বেশি।

এদিকে করোনার সর্বপ্রথম আবির্ভাব স্থল চীনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জনের । আক্রান্ত ৮২ হাজার ৬৯২। তবে দেশটিতে ইতিমধ্যে করোনা নিয়ন্ত্রণে এনেছে বলে জানায়। তারই প্রেক্ষিতে দেশটি লক ডাউন শিথিল করে দিয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর একে একে ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পরে এই প্রাণঘাতী ভাইরাস। প্রতিক্ষণে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। ওয়াল্ডওমিটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here