নতুন করে করোনোভাইরাসে আক্রান্ত নেই; আক্রান্ত ৩ জনের অবস্থা স্থিতিশীল

0
197
করোনাভাইরাসে আক্রান্ত ৩ জনের ২ জন পুরোপুরি সুস্থঃ আইইডিসিআর
জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)'র পরিচালক ডা. সেব্রিনা মীরজাদী ফ্লোরা।

খবর৭১ঃ দেশে নতুন করে করোনোভাইরাসে আক্রান্ত নেই বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট  (আইইডিসিআর)। আজ মঙ্গলবার (১০ মার্চ) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত প্রতিষ্ঠানটির কার্যালয়ে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রেস ব্রিফিংয়ে বলেন, করোনোভাইরাস নিয়ে শঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি বাংলাদেশে নেই। সবাই সচেতন হয়ে চলাফেরা করতে হবে। যারা বিদেশ থেকে এসেছেন, তারা ১৪ দিন যাতে ঘর থেকে বের না হন। আর আক্রান্ত তিনজন ভালো আছেন।

ফ্লোরা বলেন, বাংলাদেশে নতুন করে করোনো ভাইরাসে আক্রান্ত নেই জানিয়ে যে তিনজন করোনায় আক্রান্ত তারা ভালো আছে জানিয়ে তিনি বলেন, আমরা সিরিয়াসলি কাজ করছি। শঙ্কিত হওয়ায় কিছু নেই। আমরা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। বাংলাদেশি নাগরিকরা কীভাবে আছে, সেটা দূতাবাসের মাধ্যমে খোঁজ নিচ্ছি।

ব্রিফিংয়ে বলা হয়, কুয়েতে মেডিক্যাল সার্টিফিকেটের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু করার নেই। এটা পররাষ্ট্র মন্ত্রণালয় দেখবে। বিদেশ থেকে ১৪ দিনের মধ্যে এলে একটি ঘরে থাকুন। সেলফ কোয়ারেন্টেইন সবচেয়ে ভালো পদ্ধতি। ইচ্ছেমতো বের হয়ে ১৭ কোটি মানুষকে বিপদে ফেলবেন না। যদি প্রয়োজন হয় তাহলে মাস্ক ব্যবহার করে বের হবেন।

ফ্লোরা বলেন, ১২টি হট লাইন নম্বর দেওয়া আছে। সবাই এখানে ফোন করে তথ্য নিতে পারেন। সচেতনতা ছাড়া প্রতিরোধের কিছু নেই। সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ও হাঁচি দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here