রাজধানীতে আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেফতার

0
517
রাজধানীতে আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেফতার

খবর৭১ঃ রাজধানীর কল্যাণপুর থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র্যা ব। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ‘উগ্রবাদী’ বই, লিফলেট, ডিজিটাল কনটেন্ট। গ্রেফতারকৃতরা সদস্যরা হলেন- ওসমান ভূইয়া ওসমান, তামিমুর রহমান তামিম, রমজান আলী চৌধুরী রিপন ও সোলেমান মিয়া বাবুল। বিষয়টি নিশ্চিত করেছেন র্যা ব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।

তিনি বলেন, আনসার আল ইসলামের জঙ্গিরা দেশের গণতান্ত্রিক শাসনব্যবস্থার বিপক্ষে। তারা কথিত ইসলামি শাসনব্যবস্থা কায়েম করতে চায়। তাদের শাসনব্যবস্থা যারা প্রতিহত করতে চায় তাদেরকে টার্গেট কিলিংয়ের মাধ্যমে হত্যার প্রথা রয়েছে। সদস্য সংগ্রহে তারা মেহেনতের মাধ্যমে ইয়ানত সংগ্রহ করে। এছাড়া দলের সদস্যরা মোবাইল বা ল্যাপটপের মাধ্যমে বিভিন্ন প্রটেক্টিভ অ্যাপস ব্যবহার করে। যা দিয়ে গোপন গ্রুপ তৈরি করে উগ্রবাদী বই, ভিডিও আপলোড করে নিয়মিত যোগাযোগ রক্ষা করে।

সাজেদুল আরও জানান, গ্রেফতার চারজন আনসার আল ইসলাম জঙ্গি সংগঠনের নতুন সদস্য সংগ্রহ শাখার কর্মী। তারা নিয়মিত দেশের বিভিন্ন জেলায় সদস্যদের সঙ্গে গোপন বৈঠক করত। কল্যাণপুরে গোপন মিটিংয়ের প্রস্তুতির সময় তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের পরিচয় দিয়ে র্যা ব কর্মকর্তা বলেন, ওসমান ভূইয়া একজন চালক। এছাড়া তিনি নতুন সদস্যদেও সংগঠন নিয়ে কাগজে কলমে শিক্ষা দিতেন। তিনি নরসিংদী এলাকায় আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করছিলেন। তামিমুর রহমান একজন ব্যবসায়ী। তিনি আনসার আল-ইসলামের একজন সক্রিয় সদস্য। প্রায় দুই বছর ধরে এই সংগঠনের সঙ্গে জড়িত। গ্রেফতার বাকি দুইজন কারখানায় চাকরি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here