মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি; আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

0
520
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা
ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ

রাজধানীর বিভিন্ন এলাকায় বেলা আড়াইটার দিকে বৃষ্টি শুরু হয়। এই বৃষ্টি ঝরেছে একটানা প্রায় আড়াই ঘণ্টা। তবে বেশির ভাগ সময়ই হালকা বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে ঢাকার নিচু এলাকা ও কিছু কিছু সড়কে পানি জমে যায়। আর এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

আবহাওয়া অফিস বলছে, এখন মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। ফলে দেশের বিভিন্ন স্থানে মাঝারি বা ভারী বৃষ্টিপাত হবে। ঢাকা ও এর আশপাশের এলাকায় আজ থেমে থেমে বৃষ্টি হবে। আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, মৌসুমি বায়ু বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ুর একটি অংশ উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। তবে উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এ কারণে রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের বেশির ভাগ জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

বৃষ্টিপাতের মধ্যে বজ্রপাত হবে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তরের একজন আবহাওয়াবিদ। বৃষ্টির কারণে ঢাকা ও অন্যান্য অংশে তাপমাত্র কিছুটা হ্রাস পেতে পারে।

আগামী কাল সকাল পর্যন্ত ঢাকায় মেঘলা আকাশ থাকবে। এ সময় ঢাকায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here