এবার জব্দ হচ্ছে সম্রাট ও শাওনের ব্যাংক হিসাব

0
516
এবার জব্দ হচ্ছে সম্রাট ও শাওনের ব্যাংক হিসাব

খবর৭১ঃ গৃহায়ণ ও গণপূর্থ মন্ত্রণালয়ের অন্তর্ভূক্ত গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলীসহ দুই জনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল আজ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) কাছে এ বিষয়ে চিঠি পাঠিয়েছে। এ দুইজন হলেন গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম ও অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাই। এছাড়া সোমবার সংসদ সদস্য ও রিহ্যাবের নেতা নুরুন্নবী চৌধুরী শাওন ও ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতিইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ব্যাংক হিসাব তলবের পর এবার ঐ দুই জনের হিসাব জব্দ করার উদ্যোগ নিয়েছে এনবিআর।

সিআইসির মহাপরিচালক আলমগীর হোসেন আজ মঙ্গলবার ইত্তেফাককে বলেন, গণপূর্তের সাবেক দুই প্রকৌশলীর ব্যাংক হিসাবের তথ্য দেওয়ার জন্য আমরা বিএফআইইউকে চিঠি পাঠিয়েছি। এছাড়া ব্যাংক হিসাবের তথ্য চাওয়া দুইজনের ব্যাংক হিসাব অপ্রচলযোগ্য (জব্দ) করার জন্য আগামীকাল বুধবার চিঠি পাঠানো হবে।

অভিযোগ রয়েছে, গণপূর্ত বিভাগের বিভিন্ন দরপত্রে নিজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা ও কাজ বাগিয়ে নিতে ঊর্দ্ধতন একাধিক কর্মকর্তাকে হাত করতে অবৈধ লেনদেন করতেন আলোচিত ঠিকাদার জি কে শামীম। এর মধ্যে গণপূর্তের আলোচ্য দুই কর্মকর্তার নাম আলোচনায় এসেছে। বিশাল অঙ্কের ঘুষের অর্থের তথ্যও এসেছে গণমাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here