রাজাকারের তালিকা প্রকাশ মার্চের মধ্যেঃ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

0
484
রাজাকারের তালিকা প্রকাশ মার্চের মধ্যে

খবর৭১ঃ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, খুব দ্রুত রাজাকারদের তালিকা প্রণয়ন করা হবে। আশা করছি আগামী মার্চের মধ্যে রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। এবার সংসদে এ বিষয়ে আলোচনা হবে।

একদিনের ভারত সফর শেষে আজ শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে দেশে ফিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে চলে আসা রোহিঙ্গা নাগরিকদের তাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যাপারে ভারত বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করবে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের ত্রিপুরায় অবস্থানের বিষয়ে নিজের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে ত্রিপুরায় মোট চারটি সেক্টর ছিল। আমি ত্রিপুরার পদ্মা ক্যাম্পের ডেপুটি চিফ ছিলাম। সেই স্মৃতি কখনো ভুলব না।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরাবাসীর অবদানের কথা তুলে ধরে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের ব্যাপারে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। স্মৃতিগুলো সংরক্ষণ করা হলে ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবেন। সেটি বাস্তবায়নের লক্ষ্যে দুই দেশ কাজ করছে।

সকালে মন্ত্রীকে বাংলাদেশ অভ্যন্তরে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আবদুল করিমসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে ত্রিপুরা রাজ্য সরকার ও মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে আগরতলা যান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here