মুরাদনগরে সিলগালা করা দোকান খুলে চালিয়ে যাচ্ছেন দেদার নিষিদ্ধ পলিথিন ব্যবসা

0
374

মোঃ রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, খবত ৭১ঃ কুমিল্লার মুরাদনগরে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে এক দোকান সিলগালা করেছেন করেছেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। গত ৩০ই মে উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট এ সময় বিপুল পরিমানে পলিথিন মজুদ ও বিক্রির অভিযোগে দোকানটি সিলগালা করেন।

সিলগালা করার কয়েকদিন পর দোকান খুলে নিষিদ্ধ এই পলিথিন ব্যবসা চালিয়ে যাওয়াতে স্থানীয় জনমনে ক্ষোভ এবং উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ ক্ষেত্রে প্রশাসনের রহস্যজনক ভুমিকা নিয়েও সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন উটেছে। সিলগালা করা দোকানের ব্যবসায়ীর নাম মাহবুব হোসেন সে জেলার দেবিদ্বার উপজেলার গুনাইঘর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে। স্থানীয় সুত্রে জানা যায়, কোম্পানীগঞ্জ বাজারে ম্যাজিস্ট্রেট আসার উপস্থিতি টের পেয়ে মাহবুব দোকান ফেলে চলে যায়। এ সময় দোকানে কাউকে না পেয়ে তার দোকনটিকে সিলগালা করেন ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার।

পলিথিন ব্যবসায়ী মাহবুবের সাথে কথা হলে তিনি বলেন, সিলগালা করেছে তাতে কি হয়েছে ব্যবসা তো আমার বন্ধ থাকবে না। আমি সবাইকে ম্যানেজ করেই ব্যবসা পরিচালনা করছি। কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার বলেন, গত ৩০ই মে পরিবেশ আইনে আমরা তার দোকানে অভিযান পরিচালনা করেছি। তার দোকানে আমরা বিপুল পরিমানে পলিথিন মজুদ পেয়েছি।

তবে দোকানে কাউকে পাওয়া যায় নি তখন দোকানটিকে সিলগালা করি। আমি শুনেছি বর্তমানে ওই ব্যবসায়ী দোকান খুলে ব্যবসা পরিচালনা করছেন। আমরা শিগ্রই এই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here