সাংবাদিক ফাগুন রেজা হত্যার বিচার দাবীতে শেরপুর প্রেসকাবের মানব বন্ধন ও ৫দিনের আন্দোলন কর্মসূচী ঘোষনা

0
393

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুর প্রেসকাবের সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজার বড় ছেলে প্রিয় ডট কমের সাব এডিটর ইহসান ইবনে রেজা ফাগুন হত্যার বিচার দাবীতে শেরপুর প্রেসকাবের উদ্যোগে আজ ২৫ মে দুপুরে শেরপুর বঙ্গবন্ধু স্কয়ার (থানার মোড়) এ কালো ব্যাজ ধারণ ও মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়।
এসময় হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন শেরপুর শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, প্রেসকাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, ফাগুনের বাবা কাকন রেজা, সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার ও মনিরুল ইসলাম লিটন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর ডায়াবেটিক সমিতির সভপাতি রাজিয়া সামাদ ডালিয়া, জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী নাগ লী, জেলা পাতাবাহার খেলাঘর আসরের সভপাতি এডভোকেট ঈমাম হোসেন ঠান্ডু, কেন্দ্রীয় আওয়ামলীগের উপকমিটির সদস্য কৃষিবীদ আল ফারুক ডিউন, জেলা উদিচির সভাপতি তপন সারোয়ার, জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালম, কলেজ শিকদের প থেকে অধ্যাপক শিব সংকর কারোয়া, কবি সংঘের সভাপতি তালাত মাহমুদ, প্রেস কাবের সিনিয়র সহসভাপতি জিএম বাবুল, সহসভাপতি এসএম শহিদুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, ক্রীড়া সম্পাদক মহি উদ্দিন সোহেল, প্রচার সম্পাদক সোহেল রানা, ই্য়ুথ রিপোটার্স কাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ।
পরে এ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচার না হওয়া পর্যন্ত এবং রেল পুলিশের গাফলতির বিচার বিভাগীয় তদন্তের দাবীতে আগামী ৫দিনের কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে, বিভিন্ন উপজেলা ও জেলা সদরে মানব বন্ধন, বিােভ ও স্মারক লিপি পেশ।
মানব বন্ধন কর্মসূচীতে জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন অংশগ্রহণ করে একাত্মতা পোষন করেন।
উল্লেখ্য গত ২২ মে ঢাকা থেকে ফেরার পথে তরুন এ সাংবাদিকের লাশ জামালপুরের নান্দিনায় রেল লাইনের পাশে পাওয়া যায়। ফাগুনের লাশ পাওয়ার পর তা সনাক্ত করার চেষ্টা না করে তড়িগড়ি করে জামালপুর ফওতি গোরস্থানে লাশ দাফনের চেষ্টা করে জামালপুর রেল পুলিশ। এ ঘটনায় ুব্ধ হয়ে উঠে শেরপুরে সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here