ব্রাজিলের কোপা আমেরিকার দল ঘোষণা, ডাক পেলেন যারা

0
6

খবর৭১ঃ আর মাত্র ২৮ দিন পরই পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে পুরনো ও জনপ্রিয় টুর্নামেন্ট কোপা আমেরিকা। ব্রাজিলে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টি মাঠে গড়াবে ১৪ জুন আর পর্দা নামবে ৭ জুলাই। কোপাকে সামনে রেখে একদিন আগেই দল ঘোষণা করেছি আর্জেন্টিনা। আর শুক্রবার (১৭ মে) শিরোপার দাবিদার এবং স্বাগতিক ব্রাজিল ঘোষণা করে দিয়েছে তাদের ২৩ সদস্যের স্কোয়াড।

ঘরের মাঠ থেকে কোপা আমেরিকা শিরোপা জয়ের জন্য কোচ তিতে যে ২৩ সদস্যের দল ঘোষণা করলেন, সেখানে ঠাঁই মিললো না রিয়াল মাদ্রিদের রাইটব্যাক মার্সেলো এবং তরুণ উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়রের। শুধু তাই নয়, তিতে তার দলের জন্য বিবেচনাতেই আনেননি ফ্যাবিনহো এবং লুকাস মাউরাকে।

মহাদেশীয় টুর্নামেন্ট কোপা আমেরিকা ব্রাজিল সর্বশেষ জিতেছিল ২০০৭ সালে। এরপর নিজেদের মহাদেশের টুর্নামেন্টটির সর্বোচ্চ কোয়ার্টার ফাইনাল পর্যন্ত যেতে পেরেছে ব্রাজিল। এবার ঘরের মাঠে কোপা আমেরিকা আয়োজন করে সেলেসাওদের উদ্দেশ্য শিরোপাটা আবার ঘরে তোলা।

সে লক্ষ্য সামনে রেখেই কোচ তিতে ঘোষণা করলেন ২৩ সদস্যের দল। যেখানে সবচেয়ে বড় চমক হিসেবে রাখলেন মার্সেলোকে দলে না নেয়া। এমনকি আলোচনা কিংবা পাদপ্রদীপের আলোয় থাকা রিয়ালের নতুন তারকা ভিনিসিয়াসকেও দলে রাখেননি তিতে।

নতুন তারকাদের মধ্যে প্রিমিয়ার লিগে খেলা রিচারলিসন, এডারসনকে দলে নিয়েছেন তিনি। একই সঙ্গে থাকছেন ফিরমিনো এবং ফার্নান্দিনহো। গ্যাব্রিয়েল হেসুসকে জায়গা দিতে গিয়েই ভিনিসিয়াস জুনিয়রকে দলের বাইরে রেখেছেন তিতে।

ব্রাজিলের ২৩ সদস্যের দল:

গোলরক্ষক : এডারসন, অ্যালিসন, ক্যাসিও

ডিফেন্ডার : দানি আলভেজ, থিয়াগো সিলভা, মার্কুইনহোস, ফিলিপে লুইজ, মিরান্ডা, ফ্যাগনার, এডার মিলিতাও, অ্যালেক্স সান্দ্রো।

মিডফিল্ডার : অ্যালান, আর্থার, ক্যাসেমিরো, ফার্নান্দিনহো, লুকাস পাকুয়েতা, ফিলিপ কৌতিনহো।

ফরোয়ার্ড : নেইমার, এভারটন, রবের্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল হেসুস, ডেভিড নেরেস এবং রিচারলিসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here