সেই নবজাতককে দত্তক নিতে হাসপাতালে ভিড়

0
34

খবর৭১ঃ রাজধানীর শেরেবাংলা নগরে শিশু হাসপাতালের একটি টয়লেট থেকে ১ দিন বয়সের যে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে, সেই শিশুটিকে দত্তক নিতে হাসপাতালে অনেকেই ভিড় করছেন। শিশুটি যে কেবিনে রয়েছে নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতোমধ্যে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। চিকিৎসক ও তদন্ত সংশ্লিষ্ট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালের একটি টয়লেট থেকে মঙ্গলবার ( ১৪ মে) সকালে ১ দিন বয়সের ওই নবজাতককে উদ্ধার করা হয়। পরে শিশুটিকে কেবিনে ভর্তি করা হয়। নবাজাতকটির বাবা-মাকে খুঁজতে ওই দিন রাতেই ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেওয়া হয়। এরপর থেকে অনেক ফোন আসছে পুলিশের কাছে।

তিনি জানান, ফোন করা ব্যক্তিরা শিশুটিকে দত্তক নেওয়ার জন্য জানিয়েছেন। অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেয়ার জন্য নাম-ঠিকানা ও সিরিয়াল দিয়ে রাখছেন।

দত্তক দেয়ার ব্যাপারে ওসি বলেন, এ ব্যাপারটা সম্পূর্ণ আদালতের এখতিয়ার, এখানে আমাদের কোনও হাত নেই। শিশু আইনে আদালত যা সিদ্ধান্ত দেবে পুলিশ সেটা মেনে কাজ করবে।

তিনি বলেন, শিশুটির শারীরিক অবস্থা এখন অনেক ভালো। হাসপাতাল যদি আজ অথবা কাল রিলিজ (ছাড়পত্র) দিয়ে দেয়, তাহলে শিশুটিকে সরকারি শিশুদের আবসস্থান ‘ছোটমণি নিবাস’ এ পাঠানো হবে।

ডিএমপি পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) মাহমুদ হাসান বলেন, নবজাতককে প্রকৃত অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। শিশু হাসপাতাল ও আশপাশের এলাকার সিসিটিভি ক্যামেরা ভিডিও ফুটেজ দেখে শিশুটিকে কে বা কারা ফেলে গেছেন সেই রহস্য উদঘাটনের চেষ্টা করছে পুলিশ। যদি অভিভাবককে পাই তাহলে তাদের হাতে নবজাতককে তুলে দেব। তারপরও না পেলে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানানো হবে। এ ঘটনায় মঙ্গলবার রাতে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here