চারঘাটে আমের কেজি দেড় টাকা

0
6

খবর৭১ঃরাজশাহীর চারঘাটে ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে আম চাষী ও ব্যবসায়ীদের। ফলে ঝড়ে পড়া আম বিক্রি হচ্ছে দেড় থেকে দুই টাকা কেজি দরে। এতে চরম লোকসানের আশঙ্কা করছেন চাষী ও ব্যবসায়ীরা।

ঝরে পড়া সেই আম বাগান থেকে সংগ্রহ করে দেড় থেকে দুই টাকা কেজি দরে বাজারে বিক্রি করা হচ্ছে বলে জানান ব্যবসায়ী ও চাষীরা।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কিছু মৌসুমি ব্যবসায়ী সকাল থেকে ভ্যানগাড়ি নিয়ে বিভিন্ন গ্রামে গিয়ে ঝড়ে পড়া আম কিনছেন। সেখানে দেড় থেকে দুই টাকা কেজি দরে আম কিনছেন ক্রেতারা। সেই আম বানেশ্বরসহ বিভিন্ন বাজারে গিয়ে পাইকারি দামে আড়াই টাকা কেজিতে বিক্রি করছেন বলে জানান মৌসুমী আম ব্যবসায়ীরা।

চারঘাট উপজেলার মেরামত গ্রামের আমবাগান মালিক আবদুর কাদের বলেন, আর কিছুদিন পরেই আম ভাঙ্গা শুরু হবে। ফলে আম অনেকটা পরিপক্কতা এসেছে। হঠাৎ ঝড়ে আমের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে পড়া আম লোকজন কুড়িয়ে বাজারে বিক্রি করছে দেড় থেকে দুই টাকা কেজি দরে।

কালুহাটি এলাকার ঝড়ে পড়া আম বিক্রেতা রবিউল ইসলাম সুরুজ বলেন, আমি বাগান পাহারাদার। ঝড়ে আম কুড়িয়ে বিক্রি করছি। বাগান মালিকরা এগুলোর টাকা নেয় না। তবে ঝড়ে বাগান মালিকের ব্যাপক ক্ষতি হয়েছে।

চারঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মঞ্জুর রহমান বলেন, উপজেলায় তিন হাজার ৮০০ হেক্টর এলাকায় আমগাছ রয়েছে। আর কিছু দিন পরেই আম পাড়া শুরু হবে। এখন একটু জোরে বাতাস বইলেই অনেক আম পড়তে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here