নালিতাবাড়ী পৌর মেয়রের নেতৃত্বে বাংলার কাগজ অফিসে হামলা, লুটপাট : আহত ১

0
7

শেরপুর থেকে আবু হানিফ : শেরপুরের নালিতাবাড়ী থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলার কাগজ, বাংলার কাগজ টুয়েন্টিফোর ডটকম ও চ্যানেল বাংলা টিভি’র (সিটিভি বাংলা) কার্যালয় ভিশন মিডিয়ায় অতর্কিতে হামলা চালিয়ে প্রায় ৩ লাখ টাকা মূল্যের বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইস ও প্রয়োজনীয় কাগজপত্র লুটে নিয়ে গেছে সন্ত্রাসীরা।
১২ মে রবিবার বিকেল সোয়া পাঁচটার দিকে শহীদ মিনার চত্বরস্থ প্রধান কার্যালয়ে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে এ হামলা ও লুটের ঘটনা ঘটে। এসময় ভিশন মিডিয়ার কর্ণধার ও পত্রিকাটির প্রকাশক এবং সম্পাদক মনিরুল ইসলাম মনিরের এতিম কন্যাশিশুটিও হামলাকারীদের ধাক্কায় আহত হয়।
পত্রিকা কর্তৃপক্ষ জানায়, পৌরসভা কর্তৃক বাস্তবায়নাধীন ২ কোটি টাকা প্রকল্পের একটি কাজের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় রবিবার বিকেল সোয়া পাঁচটার দিকে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক তার সন্ত্রাসী বাহিনী নিয়ে অতর্কিতে অফিসটিতে হামলা চালানো হয়। এসময় ব্যক্তিগত কাজে এর কর্ণধার মনিরুল ইসলাম মনির বাইরে থাকায় হামলাকারী অফিসের সোফায় ঘুমন্ত তার এতিম কন্যা শিশুটি ভয়ে আতকে উঠে ও হামলাকারীদের ধাক্কায় ডান হাতে আঘাতপ্রাপ্ত হয়। এসমসয় হামলাকারীরা অফিসের সিসি ক্যামেরা ভাংচুর করে পুরো সেট, ২টি ডেস্কটপ কম্পিউটার, ৩টি মনিটর, একটি ল্যাপটপ, অটোকিউ, ডিএসএলআর ও ভিডিও ক্যামেরা, ইন্টারনেটের একাধিক ডিভাইস, অন্যান্য ইলেক্ট্রনিক্স সামগ্রী ও প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করে লুটে নিয়ে যায়। ঘটনার পরপর পুলিশের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এদিকে রাতেই গণমাধ্যমকর্মীদের চাপে উপজেলা পরিষদ চেয়ারম্যানের মধ্যস্থতায় অফিস থেকে লুটে নেওয়া অধিকাংশ জিনিসপত্র ফিরিয়ে দেওয়া হয়। তবে বেশকিছু গুরুত্বপূর্ণ জিনিসপত্র ভেঙ্গে ফেলায় সেগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কিছু এখনও পর্যন্ত পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে শেরপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিনসহ জেলার গণমাধ্যমকর্মীরা তীব্র নিন্দা ও বিচার দাবী করেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here