ওসি মোয়াজ্জেমকে রংপুরে সংযুক্তি, প্রতিবাদে মানববন্ধন ও জুতা প্রদর্শন

0
497

খবর ৭১ঃ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে অভিযুক্ত সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন শিক্ষার্থীরা। প্রতিবাদ সমাবেশ থেকে ওসিকে জুতা প্রদর্শন করা হয়েছে।

আজ শনিবার দুপুরে শহরের লালবাগ এলাকায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পুণ্যভূমি রংপুরে নুসরাত হত্যার সাহায্যকারী ওসি মোয়াজ্জেমের ঠাঁই হবে না। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ থেকে প্রত্যাহার ও হত্যার ঘটনায় জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তাঁরা।

এদিকে গতকাল শুক্রবার গণমাধ্যমে ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্তির খবর প্রকাশিত হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানাচ্ছে রংপুরবাসী।

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার ঘটনায় চার পুলিশ কর্মকর্তার গাফিলতি ও অসদাচরণের প্রমাণ পেয়েছিল পুলিশেরই তদন্ত কমিটি। সেই কমিটি প্রতিবেদন জমা দেওয়ার ৯ দিন পর সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ফেনীর পুলিশ সুপার ও সোনাগাজী থানার দুই উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে কমিটি ব্যবস্থা নিতে বললেও তাঁরা এখনো চাকরিতে বহাল রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here