হোপের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, চাপে বাংলাদেশ

0
301

খবর৭১ঃ আগের ম্যাচেই জন ক্যাম্পবেলকে সঙ্গী করে গড়েছেন উদ্বোধনী জুটির বিশ্ব রেকর্ড। খেলেছেন ১৭০ রানের দুর্দান্ত ইনিংস। বাংলাদেশের বিপক্ষেও আজ দুর্দান্ত শেই হোপ। তুলে নিলেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। যা করেছেন মাত্র আট ম্যাচে।

এদিকে পর পর দুই উইকেট হারিয়ে বিপাকে পড়া উইন্ডিজের রানের চাকা সচল রাখতে হোপকে দারুণ সাপোর্ট করছেন রোস্টন চেইস। ইতোমধ্যে অর্ধশত তুলে নিয়েছেন এই ব্যাটসম্যান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪০.৩ ওভারে দুই উইকেটে ২০৫ রান। ওপেনার শেই হোপ ১০৮ ও রোস্টন চেইস ৫১ রানের ক্রিজে আছেন।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় উইন্ডিজ কাপ্তান জেসন হোল্ডার। টস জিতে ব্যাট করতে নামা ক্যারিবীয় দুই ওপেনার শেই হোপ ও সুনিল আমব্রিসের বুঝে শুনেই শুরু করেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) ডাবলিনের ক্লোনটার্ফ মাঠে ক্যারিবীয়দের মুখোমুখি হয় টাইগাররা। দুই দলের লড়াই শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও বিটিভি।

এদিকে মাহমুদউল্লাহর বোলিং নিয়ে অনিশ্চয়তা থাকায় তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলতে নামে বাংলাদেশ। চোট কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের সঙ্গে স্পিন আক্রমণে আছেন মেহেদী হাসান মিরাজ। পেস আক্রমণে মাশরাফি বিন মর্তুজার সঙ্গী মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

চোট কাটিয়ে একাদশে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশর সবশেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস ও রুবেল হোসেন।

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জন ক্যাম্পবেল ছিটকে গেছেন চোটের কারণে। আগের ম্যাচে তিনি খেলেছেন ১৭৯ রানের দারুণ এক ইনিংস। অভিষেক হয়েছে টেস্ট দলের উইকেটরক্ষক শেন ডাওরিচের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শেই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, অ্যাশলি নার্স, রোস্টন চেইস, শেন ডাওরিচ, জোনাথন কার্টার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here