জয়পুরহাটে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন করলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সংবাদকর্মীরা।

0
285

এম এম আতাউর রহমান জয়পুরহাটঃ

জয়পুরহাটে মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও স্থানীয় সংবাদকর্মীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জয়পুরহাট জেলা ষ্টেডিয়াম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ডিসপ্লে প্রদর্শন শেষে পুরুস্কার বিতরন অনুষ্ঠানের সময় মাঠ ছেড়ে চলে যায় তারা।
জানা গেছে, জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে আসেন জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। দীর্ঘ সময় মাঠে অনুষ্ঠান গড়ালেও প্রচার মাইকে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট ও উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান অশোক ঠাকুরের নাম ঘোষনা করেনি দায়িত্বরত ব্যক্তিরা। এ ঘটনায় ক্ষুব্ধ ওই দুই জনপ্রতিনিধি জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট ও উপজেলা ভাইস চেয়ারম্যান অশোক ঠাকুর অনুষ্ঠানস্থল বর্জন করে মাঠ ছেড়ে চলে যান। এ সময় প্রতিটি দিবসের ন্যায় এবারো স্থানীয় সংবাদকর্মীদের যথাযথ মর্যাদায় আসন বিন্যাস না রাখায় তারাও একযোগে অনুষ্টান বর্জন করেন। নাম ঘোষনা না করার বিষয়ে অনুষ্ঠান ঘোষক মোস্তাহেদ ফাররোখ ও জান্নাতুল পেরদৌস বেবি জানান সংসদ সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যান অনুষ্ঠানে আসার বিষয়ে তাদের কেউ জানায়নি বলে নাম ঘোষনা করা হয়নি।
এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট বলেন- বিভিন্ন ত্রুটির কারনে যখন স্থানীয় সংসদ সদস্য মহোদ্বয় অনুষ্ঠান ছেড়ে চলে গেলেন, তখন আমি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাকে অনুসরণ করে চলে যাই।
এ ব্যাপারে জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ জানান, প্রায় প্রতিটি দিবসে সকলের আসন ঠিক থাকলেও শুধুমাত্র সংবাদকর্মীদের আসন ঠিক থাকে না। এ বিষয়ে জেলা প্রশাসনের উদাসীনতাকেই দায়ী করছি আমরা।
এ বিষয়ে জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হাসেন বলেন, অনুষ্ঠান আয়োজনের মূল দায়িত্বে ছিলেন একজন এনডিসি। তিনি এই জেলায় নতুন হওয়ায় বিষয়টি বুঝতে পারেননি। আগামীতে সব কিছু নিয়ম মাফিক রাখা হবে বলেও তিনি জানান।
নাম ঘোষনা না করার বিষয়ে সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু সাংবাদিকদের কোন কথা না বলে অনুষ্ঠান থেকে চলে যান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here