মান্দায় বিএনপির সহ-সভাপতি এসএম আহসান হাবীবকে দল থেকে বহিষ্কার

0
264

সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগঁঅর মান্দায় দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করার অভিযোগে উপজেলা বিএনপির সহ-সভাপতি এসএম আহসান হাবীবকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার দুপুরে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এমন তথ্য নিশ্চিত করেছে উপজেলা বিএনপি।
দলীয় সূত্র জানায়, উপজেলা বিএনপির সহ-সভাপতি এসএম আহসান হাবীব নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সোমবার দুপুরে জরুরী বর্ধিত সভার আয়োজন করা হয়। দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বিএনপিসহ এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্রটি আরও জানায়, দলের সিদ্ধান্ত অমান্য করে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক পত্রে আহসান হাবীবকে বহিষ্কারের বিষয়টি অবহিত করা হলে জরুরী বর্ধিত সভার আয়োজন করে উপজেলা বিএনপি। নির্বাচনে আহসান হাবীবের সঙ্গে সকল প্রকার নির্বাচনী প্রচার-প্রচারণা থেকে দলীয় নেতাকর্মীদের বিরত থাকার পরামর্শ প্রদান করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে কোন নেতাকর্মী নির্বাচনী প্রচারণায় অংশ নিলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেয়া হয়েছে।
শেষে এক প্রেস ব্রিফিং এ আহসান হাবীবকে দলীয় সকল পদ থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মকলেছুর রহমানকে। এ সময় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি একেএম নাজমুল হক নাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মান্দা উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান এসএম আহসান হাবীব আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে স্বতন্ত্র ভাবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে তিনি নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here