‌তিতুমীর কলেজে দিনব্যাপী সাংবা‌দিকতা প্র‌শিক্ষণ কর্মশালা অনু‌ষ্ঠিত

0
386

আ‌শিক তাজ, তিতুমীর কলেজ প্র‌তি‌নি‌ধিঃ

‘আপনার কলম চালিত হোক স্বাধীনতার পক্ষে’ এ স্লোগানকে সামনে রেখে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) এর উদ্যোগে দিনব্যাপী সাংবা‌দিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে সাড়ে নয়টার দিকে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সেমিনার রু‌মে কর্মশালার উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ ড. মোসাঃ আবেদা সুলতানা। এছাড়া ক্যাম্পাস ভিত্তিক বিভিন্ন ছাত্র সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় উপস্থাপনা ও রিপোর্টিংয়ে দৃষ্টিভঙ্গির পরিবর্তন, লেখা, ভাষা ও শব্দের ব্যবহারসহ নানা বিষয়ে বাংলাদেশের নামকরা বিভিন্ন প্রিন্ট মিডিয়াসহ ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

বেসিক জার্নালিজম, উপস্থাপনা ও ফিচার রাইটিংয়ের উপর প্রশিক্ষণ দেন, রেডিও টুডে’র নিউজরুম এডিটর আবিদ আজম। ক্যাম্পাস ও অনুসন্ধানী সাংবাদিকতার বিষ‌য়ে প্রশিক্ষণ দেন চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রি‌পোর্টার (ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন) শাহরিয়ার আরিফ। ফিল্ড রিপোর্টিংয়ের আদ্যোপান্ত ও বিজনেস সাংবাদিকতার বিষয়ে প্রশিক্ষণ দেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির। সংবাদ উপস্থাপন এবং শুদ্ধ উচ্চারণ বিষয়ে প্রশিক্ষণ দেন বৈশাখী টেলিভিশনের সি‌নিয়র সংবাদ উপস্থাপক লাবণ্য হাসান। রে‌ডিও ও টি‌ভি উপস্থাপনার কৌশল বিষ‌য়ে প্র‌শিক্ষণ দেন রে‌ডিও স্বাধী‌নের সি‌নিয়র উপস্থাপক ও প্র‌যোজক শা‌কিল আহ‌মেদ।

সমাপনী সেশনে আলোচক এবং সমাপনী বক্তব্য পরিবেশন করেন স‌তিকসা‌সের প্র‌তিষ্ঠাতা সাধরণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের হেড অব প্রডিউসার রফিকুল ইসলাম রলি, এসময় সংগঠ‌নের প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি ফয়েজ রেজাও উপ‌স্থিত ছি‌লেন।

প্রশিক্ষণ কর্মশালায় কলেজের প্রায় ১২০ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

প্রসঙ্গত, প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকা সকল ট্রেইনার ছিলেন তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here