“আমরাই কিংবদন্তী” দলের কুড়িগ্রামের উলিপুরের ও চট্টগ্রামে শীতবস্ত্র বিতরণ

0
329

খবর ৭১ঃ
এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২; ‘আমরাই কিংবদন্তী’- একটি জনকল্যাণমূলক ফেসবুক গ্রুপ যার মাধ্যমে বাংলাদেশের এস এস সি ২০০০ এবং এইচ এস সি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের এক প্লাটফর্মে এসে জনকল্যানমূলক কাজে অংশগ্রহণ করছে।

“হে সূর্য তুমি তো জানো, আমাদের গরম কাপড়ের কত অভাব! সারারাত খড়কুটো জ্বালিয়ে, এক-টুকরো কাপড়ে কান ঢেকে, কত কষ্টে আমরা শীত আটকাই”

এই সকরুণ আর্জি হয়তো সূর্যের কাছে পৌঁছানো সম্ভব নয়, তাই গত ১১ই জানুয়ারী ২০১৯, শুক্রবার “আমরাই কিংবদন্তী” ও “পাওয়ার অব শী” নামের একটি অনলাইন ভিত্তিক নারী উন্নয়ন সংস্থা ছুটে যায় সেই গরম কাপড় নিয়ে কুড়িগ্রামের উলিপুর থানার অন্তভুক্ত হাতিয়া ইউনিয়নের বাগুয়া অনন্তপুর সরকারি বিদ্যালয় প্রাঙ্গণে । সেখানে শীতার্ত মানুষের মাঝে প্রায় ৩০০০ জ্যাকেট বিতরণ করে।

সবাই সব সময় শীতবস্ত্র হিসাবে কম্বল দিয়ে আসলেও, প্রথাগত সেই ধারার বাহিরে গিয়ে এই দলটি শীতবস্ত্র হিসাবে জ্যাকেট বিতরণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সকাল ১০ টা থেকে শুরু করে কার্যক্রম চলতে থাকে দুপুর ১ টা পর্যন্ত।

উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা প্রদান করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভিন। শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন ইউএনও, উলিপুর; ভারপ্রাপ্ত কর্মকর্তা, উলিপুর থানা; চেয়ারম্যান, হাতিয়া ইউনিয়ন; পাওয়ার অব শী এর ৪ জন প্রতিনিধি এবং আমরাই কিংবদন্তী-র নিবেদিত প্রাণ ১৩ জন প্রতিনিধি।

যে মুহূর্তে কুড়িগ্রামে চলছিল শীতবস্ত্র বিতরন ঠিক একই সময়ে চট্টগ্রামেও ২ টি এতিমখানায় ও অসহায় মানুষের মাঝে চলছিল শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চট্টলার কিংবদন্তীদের আয়োজনে।

১৫ নভেম্বর ২০১৭ তে যাত্রা শুরু করে প্রায় ২২ হাজার সদস্য এর এই গ্রুপটি ইতিমধ্যে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেদেরকে যুক্ত করেছে। গত নভেম্বর মাসে কুড়িগ্রাম এর নাগেশ্বরীতে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করে। এছাড়া গত ডিসেম্বর মাসের ২৫ তারিখে ধামরাইয়ের প্রত্যন্ত একটি এতিমখানায় শীতবস্ত্র বিতরণ করে।

গ্রুপটি আগামী দিনগুলোতে নিজেদেরকে আরো বেশি করে সামাজিক কর্মকাণ্ডে যুক্ত করার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here