ফলাফল প্রকাশে সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিলেন ইসি

0
477

খবর৭১:নির্বাচন কমিশনকে বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে জাতীয় নির্বাচনের ফলাফল প্রকাশে সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে ‘ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইমিএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএম) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়ার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনকে বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে নির্বাচনে তথ্য ও ফলাফল ব্যবস্থাপনা কাজে নিয়োজিতদের সতর্ক হয়ে সঠিক তথ্য দেয়া নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভুল তথ্য প্রচারিত হলে তা সংঘাত সৃষ্টি করতে পারে। এতে মানুষের আস্থা নষ্ট হওয়ার ঝুঁকি থাকে। সবমিলিয়ে ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বন করা জরুরি।

তিনি বলেন, কথায় বলে শেষ ভালো যার সব ভাল তার। অর্থাৎ ভোটের ফলাফল ঘোষণাটাই হলো ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনাদের এ দায়িত্বটি তাই ভালোভাবে পালন করতে হবে। আর এজন্য আপডেটেড সফটওয়ার- যার মাধ্যমে ফলাফল পাওয়া যায় সে সম্পর্কে সকলকে ভালো ধারণা রাখতে হবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here