নরসিংদী-৩: উপজেলা চেয়ারম্যান পদে থেকেও বিএনপির প্রার্থী মঞ্জুর!

0
322

খবর৭১ঃএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৩ আসনে (শিবপুর) উপজেলা চেয়ারম্যানের পদ থেকে করা পদত্যাগপত্র গৃহীত না হওয়া বা উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষিত না হলেও বিএনপির প্রার্থী মঞ্জুর এলাহীর মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ আসনে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত আইন কর্মকর্তা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মনোনয়নপত্রও বৈধ করা হয়েছে।

এছাড়া এ আসনে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুর মনোনয়নপত্রও বৈধ হিসেবে বিবেচিত হয়েছে। এ কারণে একই আসনে বিএনপির তিনজন প্রার্থী নিয়ে দলের হাইকমান্ডও আছে বিপাকে।

সূত্র জানায়, খালেদা জিয়ার মামলা পরিচালনাকারী আইনজীবী সানাউল্লাহ মিয়া দলের শীর্ষ নেতার মামলা ছাড়াও অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে করা বিভিন্ন মামলা পরিচালনা করছেন।

অন্যদিকে বিএনপির অপর প্রার্থী মঞ্জুর এলাহী নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান হিসেবে দলের টিকিটে নির্বাচিত হন। তবে তিনি শিবপুর উপজেলার (নরসিংদী-৩) আসনে সংসদ সদস্য নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন। এবার সরকার নিয়ম করেছে উপজেলা চেয়ারম্যানের পদে থেকে কেউ সংসদ সদস্য হিসেবে নির্বাচন করতে পারবেন না।

এ কারণে যারা এ পদে থেকে নির্বাচন করতে চেয়েছিলেন তারা উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে মনোনয়নপত্র দাখিল করেন।

এ জাতীয় প্রার্থীদের পদ শূন্য ঘোষণা করে গেজেটও হয়েছে। তবে মঞ্জুর এলাহী ২৮ নভেম্বর সকালে পদত্যাগ করলেও তা গৃহীত হয়নি বা এ সংক্রান্ত কোনো গেজেট হয়নি বলে জানা গেছে।

যদিও দেশের অন্যান্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here