এবার জনসম্মুখে খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে মুখ খুললেন সৌদি যুবরাজ

0
534

খবর৭১:প্রতিনিয়ই পাল্টাচ্ছে সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের মোড়। তারই ধারাবাহিকতায় এবার জনসম্মুখে খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে মুখ খুললেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালামান।

সৌদি আরবে চলমান বিনিয়োগ সম্মেলনে বুধবার (২৪ অক্টোবর) তিনি বলেন, ‘খাশোগি হত্যাকাণ্ড জঘন্য অপরাধ, যা কোনোভাবেই সমর্থন করা যায় না।’

তিনি আরও বলেন, খাশোগির মৃত্যু দুঃখজনক। নিশ্চয়ই ন্যায়বিচার প্রতিষ্ঠা হবে।

এদিকে, সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজ এবং হত্যার ঘটনায় সৌদি আরবকে প্রথমে নির্দোষ দাবি করলেও পরে নিজের সুর পাল্টান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে ট্রাম্প কনস্যুলেটের ভেতর সাংবাদিককে মেরে ফেলায় মিত্র দেশ সৌদি আরবের কড়া সমালোচনা করেন।

এসময় তিনি জামাল খাশোগিকে হত্যা ও তা ধামাচাপা দেয়ার চেষ্টাকে সর্বকালের সবচেয়ে খারাপ নজির বলে মন্তব্য করেন।

তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা ‘কখনই ঘটা উচিত ছিল না’ ।

সৌদি আরবের মিত্র দেশ যুক্তরাষ্ট্র সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের সমালোচনা করলেও এ হত্যাকাণ্ডে তাদের হাত রয়েছে বলে দাবি করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

ইরানি প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের সাহায্য ছাড়া সৌদি আরব খাশোগিকে হত্যা করার সাহস রাখে না।

বুধবার ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

হাসান রুহানি বলেন, ‘বর্তমান বিশ্বের নতুন এই শতাব্দীতে এসে এটা কেউই কল্পনা করতে পারে না যে এরকম একটা পরিকল্পিত হত্যার সাক্ষী হতে হবে। আমি বিশ্বাস করি, যদি যুক্তরাষ্ট্রের হাত না থাকে তাহলে বিশ্বের কোনও দেশ এরকম একটি জঘন্য হত্যাকাণ্ড ঘটানোর সাহস পাবে না।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here