বিকেলে আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার বাঁচা-মরার লড়াই

0
211

খবর ৭১: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে হেরে দারুণ চাপে আছে শ্রীলঙ্কা। সেই চাপ নিয়েই সোমবার ‘বি’ গ্রুপের খেলায় আফগানিস্তানের মুখোমুখি হবে তারা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই লঙ্কানদের সামনে।

টুর্নামেন্টের দ্বিতীয় সফল দল শ্রীলঙ্কা এশিয়া কাপের শুরু থেকেই ধুকছে। টুর্নামেন্ট শুরুর আগে ইনজুরি হানা দেয় লঙ্কান স্কোয়াডে। ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান দিনেশ চান্ডিমাল ও দানুশকা গুনাথিলাকা। আর প্রথম ম্যাচে অবিশ্বাস্য বাংলাদেশের কাছে বিধ্বস্ত হয় দলটি। যদিও লাথিস মালিঙ্গার আগুন-ঝরা বোলিংয়ে বাংলাদেশের টপ অর্ডার ধসিয়ে দিয়েছিল তারা। কিন্তু মুশফিকুর রহীমের এক মহাকাব্যিক ইনিংস ও মোহাম্মদ মিঠুনের লড়াইয়ে চ্যালেঞ্জিং স্কোর করে টাইগাররা। অবশ্য ওই ম্যাচের মোমেন্টাম বদলে দেন তামিম ইকবাল। বাংলাদেশের সবচেয়ে সফল এই ব্যাটসম্যান দলের প্রয়োজনে ভাঙা হাত নিয়ে নেমে পড়েন মাঠে। মুশফিককে সঙ্গ দিয়ে দলের স্কোরে যোগ করান গুরুত্বপূর্ণ ৩২ রান।

বাকি কাজটা সারেন বাংলাদেশের বোলাররা। যার নেতৃত্বে ছিলেন অধিনায়ক মাশরাফী স্বয়ং। শ্রীলঙ্কা গুটিয়ে যায় ১২৪ রানে। ১৩৭ রানের বিশাল জয় নিয়ে টাইগাররা এক পা দিয়ে রাখে সুপার ফোরে।

অন্যদিকে দ্বিতীয়বারের মতো এশিয়া কাপে খেলতে গিয়েছে আফগানিস্তান। ক্রিকেট দুনিয়ায় নবাগত এই দলটি এরই মধ্যে নিজেদের শক্তি জানান দিতে শুরু করেছে। উপহার দিয়েছে মোহাম্মদ নবী, রশিদ খান ও মুজিব উর হকের মতো প্রতিভাবান ক্রিকেটারদের। বিশ্ব আসরে নিজেদের সামর্থ্যের পরিচয় দিতে এশিয়া কাপে ভালো কিছু করতে চাইবে আসগর আফগানের দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here