বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. শাহ আলমের বিদায় সংবর্ধনা

0
546

খবর৭১ঃ
শৃঙ্খলা, কর্মদক্ষতা এবং আন্তরিকতা
দিয়ে সকলের হৃদয় জয় করেছেন
দেশ ও সমাজকে নিয়ে যারা ভাবেন তারা সমাজকে অনেক কিছুই দিয়ে যান। তাদের মেধা, যোগ্যতা এবং কর্মদক্ষতা দিয়ে প্রতিটি প্রতিষ্ঠানকে আলোকিত রূপ দান করেন। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. শাহ আলম তেমনি একজন ব্যক্তিত্ব। শৃঙ্খলা, সময়ানুবর্তিতা, আন্তরিকতা, প্রজ্ঞাসহ বিভিন্ন মানবিক গুণাবলী দ্বারা সকলের হৃদয় জয় করেছেন। পাশাপাশি তাঁর মেধা, যোগ্যতা এবং কর্মদক্ষতা নিয়ে ব্যাংকের সাবির্ক ব্যবস্থাপনাকে মর্যাদা এবং আদর্শ হিসেবে উপস্থাপন করেছেন। ব্যাংকের কল্যাণে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর নির্বাহী পরিচালক মো. শাহ আলম-এর প্রধান কার্যালয়ে বদলী উপলক্ষে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। গত বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর কর্মকর্তা এবং কর্মচারীদের উদ্যোগে ব্যাংকের প্রশিক্ষণ হলে এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ব্যাংকের মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক মো. শাহ আলম এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায়।
ব্যাংকের যুগ্ম পরিচালক মো. মোজতবা রুম্মান চৌধুরীর সঞ্চালনায় বাংলাদেশ ব্যাংক অফিসার ওয়েলফেয়ার কাউন্সিল-এর সাধারণ সম্পাদক মো. ইকবাল হাসানের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত উপমহাব্যবস্থাপক এম. আফসার উদ্দিন, উপ-মহাব্যবস্থাপক শামীমা নার্গিস, মো. কমর উদ্দিন, মো. মেজবাহ উদ্দিন, যুগ্ম পরিচালক মো. মতিউর রহমান সরকার, মো. জাবেদ আহমদ, যুগ্ম ব্যবস্থাপক(ক্যাশ) মো. আশরাফ উদ্দিন, ব্যাংক ক্লাবের সাধারণ সম্পাদক মো. আলী আকতার, অফিসার্স এসোসিয়েশন (ক্যাশ)-এর সাধারণ সম্পাদক মো. আসাদুল হাকিম, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়ীজ এসোসিয়েশন (সিবিএ), সিলেট-এর সভাপতি মোফাখখারুল ইসলাম, কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক মো. আলমগীর।
অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধিত অতিথিকে নিবেদিত মানপত্র পাঠ করেন ব্যাংকের উপপরিচালক হুমায়রা জাহান রুপু এবং তিনি বিদায়ী অতিথির হাতে মানপত্র তুলে দেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যাংক মসজিদের ইমাম মাওলানা আবুল কাশেম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপমহাব্যবস্থাপক শান্তনু কুমার রায়, মো. হারুনুর রশীদ, মো. আব্দুল হাছিব, মো. দিদারুল ইসলাম, ছৈয়দ আহমদ, স্বরুপ কুমার চৌধুরী, নৃত্যরঞ্জন দত্ত পুরকায়স্থ, ডা. উম্মে কুলসুমসহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয় এবং শেষে ব্যাংক, কর্মকর্তা এবং কর্মচারীদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. শাহ আলম প্রধান কার্যালয়ে নির্বাহী পরিচালক হিসেবে বদলী হয়ে জুবিলী ব্যাংকের স্বতন্ত্র চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করবেন। জুবিলী ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় অনুষ্ঠানের পক্ষ থেকে তাঁেক সংবর্ধিত করা হয়।
সংবর্ধিত অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. শাহ আলম বলেন, সিলেটের মাটি ও মানুষের সাথে আত্মার সম্পর্ক। আমার চাকুরি জীবনের শুরু এখান থেকেই। মানুষ যেহেতু মূলের দিকে ধাবিত হয়, সেক্ষেত্রে আমিও চাকুরী জীবনের গুরুত্বপূর্ণ সময়ে সিলেটে এসে সৌভাগ্যবান মনে করছি। ব্যাংকের সার্বিক উন্নয়নে কাজ করার চেষ্টা করেছি। সম্মান অর্জন করতে গেলে সম্মান করতে হয়, এই দর্শন নিয়ে নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে কাজ করে যান। ব্যাংকের কল্যাণে তিনি সবার্ত¥ক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সভাপতির বক্তব্যে মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন বলেন, ব্যাংকের কল্যাণের মাধ্যমে দেশের উন্নয়নে কিভাবে অবদান রাখতে হয়, তা দেখিয়ে দিয়েছেন সংবর্ধিত অতিথি। আমাদেরকে পেশাগত দায়িত্ব সততা এবং দক্ষতার সাথে পালন করার পাশাপাশি কমিটমেন্ট নিয়ে ব্যাংকের উন্নয়ন তথা অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে হবে। বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসকে যে মডেল হিসেবে উপহার দিয়েছেন, সেটাকে শৃঙ্খলা, কর্তব্যপরায়ণতা, নিয়মানুবর্তিতা এবং কর্মদক্ষতার মাধ্যমে অব্যাহত রাখার জন্য সবাইকে আন্তরিকার সাথে কাজ করতে হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here