0
597

খবর৭১:প্রক্টর ও ছাত্রলীগের বাধার মুখে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। তারা কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ ও বিক্ষোভ অব্যাহত রেখেছে। যেকোন মুহুর্তে পুলিশের সাথে অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ঘোষিত আন্দোলনের অংশ হিসেবে বুধবার সকাল ১০ টায় ঝালমুড়ি চত্তর থেকে মিছিল বের হলে ছাত্রলীগের বাধার মুুখে পড়ে শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়ের রানা হালিম তােিদর মিছিল বের করতে নিষেধ করে। একে একে ক্যাম্পাসে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সাধারণ শিক্ষার্থীরা মিছিলে যোগদান করে । মুহুর্তের মধ্যে মিছিলটি জনসমুদ্রে পরিনত হয়। বিশাল বহর নিয়ে মিছিলটি মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে পৌছালে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির বাধার মুখে পড়ে। একপর্যায়ে আন্দোলনকারীদের তোপের মুখে প্রক্টর পিছু হটতে বাধ্য হয়। প্রতিবেদক এই রিপোর্ট লেখা পর্যন্ত বেলা সোয়া ১১ টায় বিক্ষুব্ধ শিক্ষার্ধীরা মিছিল নিয়ে মেইন গেট পেরিয়ে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে। এসময় তারা বিভিন্ন শ্লোগানে মহাসড়ক প্রকম্পিত করে তোলে। মহাসড়কের দু’ধারে শতশত যানবহন এসময় আটকা পড়ে।
এদিকে যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে প্রক্টরের নির্দেশে ক্যাম্পাসের অভ্যন্তরে ব্যাপক পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া মেইন গেটের সামনে প্রায় ২ প্লাটুন পুলিশ কড়া নিরাপত্তায় অবস্থান করছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আইন শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি রয়েছে। আমরা প্রশাসন কখনই এই যৌক্তিক আন্দোলনের বিপক্ষে নই। এসময় তিনি শিক্ষার্থীদেরকে ক্যাম্পাস থেকে বের হতে বাধা দিলে ছাত্ররা তাকে ভুয়া ভুয়া বলে মিছিল দিতে থাকে।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here