নোবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
295

খবর ৭১ঃ  যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

আজ বুধবার (২১শে ফেব্রুয়ারী) এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ্য থেকে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি এম অহিদুজ্জামান শিক্ষক শিক্ষার্থী এবং বিভিন্ন স্তরের কর্মকার্তাদের নিয়ে বর্ণাঢ্য র‍্যালীতে অংশগ্রহন করেন। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে আব্দুসসালাম হলের সামনে দিয়ে ঘুরে আবার প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর ভিসি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন।

এরপর বিভিন্ন বিভাগের পক্ষ্য থেকে শহিদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। বিভাগ ছাড়াও আঞ্চলিক সংঘঠন এবং নোবিপ্রবিসাস ও বিএনসিসির পক্ষ্য থেকেও পুস্পস্তবক অর্পন করা হয়। পুস্পস্তবক অর্পন শেষে হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভিসি প্রফেসর ড. আবুল হোসাইন। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী, ছাত্র-ছাত্রী এবং কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় মাতৃভাষা দিবসের ইতিহাস এবং গুরুত্ব তুলে ধরেন। বক্তৃতার শেষে তিনি ভাষা শহিদদের আত্নার মাঘফিরাত কামনা করেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here