সৈয়দপুরে ডায়াবেটিক হাসপাতালের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রী নুরুজ্জামান

0
658

মিজানুর রহমান মিলন,
সৈয়দপুর থেকেঃ
নীলফামারীর সৈয়দপুরে ডায়ারেটিক সমিতি পরিচালিত সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে শহরের পাবর্তীপুর সড়কের পাশে সুলতান নগর এলাকায় এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি এ হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তরের নাম ফলক উন্মোচন করেন। এ উপলক্ষে হাসপাতাল নির্মাণের জন্য জমিদাতা দানবীর মরহুম সুলতান উদ্দিন প্রামাণিকের পুত্র সমাজসেবক রোটারীয়ান মাজেদুল ইসলামের রাইসমিল চত্বরে সৈয়দপুর ডায়াবেটিক সমিতি আয়োজিত সুধি সমাবেশে মন্ত্রী নুরুজ্জামান আহমেদ প্রধান অতিথির বক্তব্য বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম,পদ্মা সেতু প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর ডায়াবেটিক সমিতির সভাপতি বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মো. আবু আহমেদ মর্তুজা। এতে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য বলেন নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন,নীলফামারী-৪ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব মো. শওকত চৌধুরী, নীলফামারী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহীনুর আলম ও সৈয়দপুর ডায়াবেটিক সমিতি’র সদস্য মহসিনুল হক মহসিন প্রমূখ।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈয়দপুর ডায়াবেটিক সদস্য ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ সৈয়দপুর শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম। এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া, উপজেলা সহকারি কমিশনার (ভূমি)পরিমল কুমার সরকার, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পৌর কাউন্সিলরবৃন্দ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু,সহ সভাপতি মো. ইদ্রিস আলী,সাধারন সম্পাদক মো. মোজাম্মেল হক, জমিদাতা মরহুম সুলতান উদ্দিন প্রামানিকের পুত্র বিশিষ্ট ব্যবসায়ী রোটারীয়ান মাজেদুল ইসলাম ও বিভিন্ন জেলা থেকে আসা আমন্ত্রিত অতিথি,স্থানীয় সুধীজন, ব্যবসায়ী, শিক্ষক,চিকিৎসক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। সুধি সমাবেশে নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাসপাতাল নির্মাণে জেলা পরিষদের পক্ষ থেকে ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দেন। এছাড়া সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী ৫০ হাজার, জমিদাতার পুত্র মাজেদুল ইসলাম দুই লাখ, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সাবেক সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব অাফতাব আহমেদ জুবায়ের এক লাখ,যমুনা ব্রেড ও বিস্কুট ফ্যাক্টরীর সত্বাধিকারী সুমিত কুমার আগরওয়ালা এক লাখ টাকাসহ অন্যান্যরা বিভিন্ন পরিমাণ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন। এর আগে মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কর্তৃক হাসপাতালের ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন শেষে সেখানে বিশেষ মোনাজাত করা হয়।
প্রসঙ্গত, সৈয়দপুর শহরের পাবর্তীপুর সড়কের পাশে সুলতান নগর এলাকায় প্রায় ১৫৬ শতক নিজস্ব জায়গায় ওপর সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের বহুতল বিশিষ্ট ভবন নির্মাণ করা হবে। উল্লিখিত জায়গার মধ্যে ১শত জমি হাসপাতাল ভবন নির্মাণের জন্য স্বেচ্ছায় দান করেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মরহুম সুলতান উদ্দিন প্রামানিক। এদিকে মন্ত্রী সৈয়দপুরে এসে পৌছুলে তাকে সড়ক ও জনপদের রেস্ট হাউসে নিয়ে আসেন স্থানীয় প্রশাসন। পরে প্রশাসনের পক্ষে সেখানে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here