দশকের সর্বোচ্চ বৃষ্টিপাত: মুম্বাইয়ে নিহত ১৬

0
482

খবর৭১ঃ চলতি দশকের সবচেয়ে ভারী বর্ষণের শিকার হচ্ছে ভারতের মুম্বাই। ভারী বৃষ্টিতে মুম্বাই ও এর পার্শ্ববর্তী অঞ্চলে ইতিমধ্যে মারা গেছেন ১৬ জন, যার মধ্যে শুধু রবিবার রাতেই মারা গেছেন ১২ জন।

দেশটির কেন্দ্রীয় রেলওয়ে একটি টুইটে জানায়, ‘এটা প্রকৃতির ক্রোধ। এই মুহূর্তে তীব্র বৃষ্টির কারণে কারলা সুবর্বণ অঞ্চলে ট্রেন যোগাযোগ বিপদজনক হয়ে উঠেছে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুবর্বণ এক্সপ্রেসের যাত্রা স্থগিত রাখা হলো। অসুবিধার জন্য আমরা গভীরভাবে দুঃখিত।’

টানা দুই দিনের তীব্র বৃষ্টিতে প্লাবিত হয়েছে মুম্বাইয়ের বিভিন্ন অঞ্চল। এ কারণে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে ট্রেন ও বিমান যাতায়াত। দেশজুড়ে ঘোষণা করা হয়েছে সরকারি ছুটি। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য।

তারা আরও জানায়, তীব্র বৃষ্টি ও এর কারণে সৃষ্ট বন্যায় রেলওয়ের বিভিন্ন স্থানে আটকে পড়া যাত্রীদের ইতিমধ্যে উদ্ধার করেছে রেলওয়ে প্রটেকশন ফোর্সের সদস্যরা।

শহরের পৌর কমিশনার প্রভীন পরদেশী মধ্যরাতে একটি আদেশের মাধ্যমে জানিয়েছেন, তীব্র বৃষ্টির কারণে শহরের সকল স্কুল ও কলেজ বন্ধ থাকবে। রবিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টি মুম্বাইয়ে এই দশকের সবচেয়ে ভারী বর্ষণ জানিয়ে পৌর কমিশনার প্রভীন পরদেশী ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে বলেন, ‘এখানে সাধারণত জুন মাসে গড়ে ৫১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে। তবে গত দুইদিনেই মোট ৫৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটাই এই দশকে এখানে সর্বোচ্চ বৃষ্টিপাত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here