আগামী সংসদ অধিবেশনেই নতুন সড়ক আইন পাশ হতে যাচ্ছে, এই আইন পাশের অবদান শিক্ষার্থীদের

0
946

মাদারীপুর প্রতিনিধিঃ
আগামী সংসদ অধিবেশনেই নতুন সড়ক আইন পাশ হতে যাচ্ছে। আর এই নতুন আইন পাশের অবদান শিক্ষার্থীদের। অনেকেই এটা পারেনি। কিন্তু কোমলমতি শিক্ষার্থীরা তা করেছে বলেছেন আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি। রবিবার সকালে উপজেলার শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করনের জন্য ডিড অব গিফট (দানপত্র) সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজুদ্দিন খান, শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সামসুদ্দিন খান, সহ সভাপতি সাবেক পৌর মেয়র আঃ লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক তোফাজ্জেল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন। এদিন আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সাধারন সম্পাদক উপজেলার দ্বিতীয়াখন্ড খলিফাকান্দি লিটন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের ভিত্তি প্রস্তর, হোগলার মাঠ এসকেপি উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর, মোহাম্মদ শহীদ হোসেন উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টি সেক্রেটারী বলেন, সড়ক দূর্ঘটনা রোধে সাধারন ছাত্ররা যে আন্দোলন করেছিল তা মাননীয় প্রধানমন্ত্রীসহ আমরাও সমর্থন করেছি। সাথে সাথে তাদের সকল দাবী মেনে নিয়েছে সরকার। যে সড়ক আইন অনেক বছরেও পাশ করা হয়নি। আজ সেই আইন পাশ করা হচ্ছে। এই আইন পাশের ফলে সড়কের বিশৃংখলা দূর হবে।
এসময় তিনি আরো বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন যে কোন আন্দোলন হলেই ষরযন্ত্রের মাধ্যমে সেসব আন্দোলনকে সরকার পতন আন্দোলনে রুপ দিতে চাচ্ছে। চক্রান্ত করে বিএনপি কখনোই সফল হবে না। আন্দোলনে যদি সমর্থন না থাকে তাহলে কখনোই আন্দোলন সফল হয় না।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংসদ সদস্য বলেন, দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। পদ্মা সেতু হলে ঢাকার সাথে শিবচরের দুরত্ব হবে মাত্র ৪০ মিনিটের পথ। এ অ লেই গড়ে তোলা হবে আধুনিক শিক্ষা নগরী। তাই পদ্মা সেতুর চ্যালেঞ্জ গ্রহনে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here