৩ বিভাগ, মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব

0
403

খবর৭১ঃ অতিরিক্ত সচিব পদমর্যাদার তিন কর্মকর্তাকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং মন্ত্রিপরিষদ বিভাগে (সংস্কার ও সমন্বয়) ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়েছে সরকার।

বিয়ামের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান মন্ত্রিপরিষদ বিভাগে (সমন্বয় ও সংস্কার), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের (এপিডি) শেখ ইউসুফ হারুন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের দায়িত্ব পেয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সিনিয়র সচিব শামসুল আরেফিন আগামী ২৯ জুন এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন আগামী ৩০ জুন অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন। আর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান গত ১৪ জুন পিআরএলে যাওয়ার পর পদটি ফাঁকা হয়েছে। নতুন এই তিন কর্মকর্তা তাদের স্থলাভিষিক্ত হবেন।

সাতক্ষীরার আশাশুনিতে জন্মগ্রহণকারী শেখ ইউসুফ হারুন বিসিএস ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ঢাকা ও গোপালগঞ্জের জেলা প্রশাসক ছিলেন। ২০২১ সালের ১৪ মে তার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে।

একই ব্যাচের (বিসিএস ১৯৮৫) কর্মকর্তা শেখ মুজিবুর রহমান ১৯৬১ সালের ৬মার্চ মাদারীপুরের কালকিনি উপজেলায় জন্মগ্রহণ করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির শিক্ষার্থী এই কর্মকর্তা সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করলেও গত দুই বছর তিনি বিয়ামের মহাপরিচালক পদেই ছিলেন। ২০২০ সালের ৫ মার্চ শেখ মুজিবুর রহমানের অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে।

বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন নোয়াখালী জেলায় বেগমগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যার শিক্ষার্থী এই কর্মকর্তা এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের একান্ত সচিব (পিএস) হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে তিনি ভোলার জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০২১ সালের ৩১ মে তার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here