২ লাখ মামলা, জরিমানা সাড়ে ৪ কোটি টাকা

0
208

খবর৭১ঃ চলমান ট্রাফিক সপ্তাহের গত ৭ দিনে ১ লাখ ৭৬ হাজার ৫৯৪টি মামলা দিয়েছে পুলিশ। পাশাপাশি জরিমানা করেছে ৪ কোটি ৪৯ লাখ ৯ হাজার ২২৩ টাকা। আর আটক করা হয়েছে ৬০টি মোটর সাইকেল।

ট্রাফিক সদর দফতর সূত্রে জানা যায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৪৮টি, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৮৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ২টি, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ২৪ টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১০৭৫টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ১৭৫টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২০৩৪ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ২ ভিডিও এবং ১৫টি সরাসরি মামলা দেয়া হয়েছে।

চলমান ট্রাফিক সপ্তাহের কারণে ব্যাপক হারে ইতিবাচক ফলাফল পাওয়ায় ট্রাফিক সপ্তাহ ঢাকায় আরও তিনদিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। পরে চলমান ট্রাফিক সপ্তাহ আরও তিনদিন বাড়ানোর ঘোষণা আসে পুলিশ সদর দফতর থেকেও।

শনিবার (১১ আগস্ট) বিকেলে পুলিশ সদর দফতর থেকে পাঠানো বার্তায় জানানো হয়, ইতিবাচক ফলাফল আসায় ঢাকাসহ সারা দেশে আরও তিনদিন ট্রাফিক সপ্তাহ চলবে। সে হিসাবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত ট্রাফিক সপ্তাহ চলমান থাকবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here