হাবিবসহ বিএনপির একাধিক নেতা গ্রেফতার

0
428

খবর৭১: আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় অংশ নিতে প্রস্তুতিমূলক সভা চলাকালে রাজধানীর বাংলা মটরের একটি হোটেল থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ দলের একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৯ এপ্রিল) বিকেল সোয়া ৫টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া অন্য নেতারা হলেন- মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি এম শামসুল হুদা এবং সহ-সভাপতি মোঃ ইউনুস মৃধা, যুগ্ম-সাধারণ সম্পাদক কে এম জোবায়ের এজাজ, আ ন ম সাইফুল ইসলাম, আলমগীর হোসেন; সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, কমিশনার রফিকুল ইসলাম রাসেল ও সাংগঠনিক সম্পাদক তানভির আহমেদ রবিনসহ আরও অনেকেই।

সন্ধ্যায়  বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

এদিকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে তিনি বলেন, দেশব্যাপী বিএনপি এবং বিরোধী দলসমূহের নেতাকর্মীদের ধারাবাহিকভাবে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কণ্টকমুক্ত করার মাধ্যমে দেশে একদলীয় বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধীদলের নেতাকর্মীদের লাগাতার গ্রেফতার ও নির্যাতন নিপীড়নকে সর্বব্যাপী করে তুলেছে সরকার। এ নির্যাতন ক্রমাগত তীব্র থেকে তীব্রতর করা হচ্ছে। সরকারের নির্দয়-নিষ্ঠুর আচরণে এটি সুস্পষ্ট যে, তারা জোর করে ক্ষমতা ধরে রাখতে চায়।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান সরকার গণতন্ত্রকে নিঃশেষ করে ফেলছে। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সরকার অমানবিক ও অগণতান্ত্রিক পথে হাঁটছে। জনগণকে ভয় দেখাতে তারা সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। জনগণকে ভয় পাইয়ে দিতে নিষ্ঠুরতার শেষ সীমানা অতিক্রম করেছে। ভয়াবহ দুঃশাসনে জনগণের ক্ষোভকে দমন-পীড়নের মাধ্যমে প্রতিরোধ করতে উন্মাদ হয়ে গেছে বর্তমান ভোটারবিহীন সরকার।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here