স্বাস্থ্য পরীক্ষার পর ফের কারাগারে খালেদা জিয়া

0
415

খবর ৭১: কিছু স্বাস্থ্য পরীক্ষার পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ফের পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এ স্বাস্থ্য পরীক্ষার পর শনিবার (৭ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

বেলা ১১টা ৩৪ মিনিটে বিএসএমএমইউতে নিয়ে আসা হয় বিএনপি প্রধানকে। সেখানে তাকে নেওয়া হয় হাসপাতালের ৫১২ নম্বর কেবিনে। খালেদার চিকিৎসার জন্য দায়িত্ব দেওয়া হয় চার চিকিৎসককে। এরা হলেন- ডা. ফয়জুর রহমান, ডা. মামুন, ডা. এম আলী ও ডা. এফ এম সিদ্দিক।

হাসপাতাল সূত্র জানায়, চিকিৎসকরা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। তার মুখ থেকে সমস্যার কথা শুনে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেন তারা।

সূত্র আরও জানায়, কেবিন থেকে হাসপাতালের র‌্যাডিওলজি ও ইমেজিং বিভাগে নিয়ে স্বাস্থ্যের পরীক্ষা সম্পন্ন হয় খালেদা জিয়ার। এর বেশি কিছু জানা যায়নি।

এরপর দুপুর ১টা ৩৩ মিনিটে বিএসএমএমইউ থেকে গাড়িতে করে কারাগারে যাওয়া হয় খালেদা জিয়াকে। বিএনপি প্রধানের গাড়ির সামনে-পেছনে দেখা যায় পুলিশ-র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা বহর।

দুর্নীতি মামলায় ফেব্রুয়ারি থেকে কারাবন্দি বিএনপি প্রধানের স্বাস্থ্যের অবস্থা ভালো নয় বলে সম্প্রতি বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। এর প্রেক্ষিতে সরকারের তরফ থেকে তার চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়।

বিএনপি প্রধানের স্বাস্থ্য পরীক্ষার পর আনুষ্ঠানিক ব্রিফিংয়ে বিএসএমএমইউ’র ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন বলেন, আপাতদৃষ্টিতে মনে হয়েছে খালেদা জিয়া ভালো আছেন। তিনি কেবিন থেকে হেঁটে এসেছেন র‌্যাডিওলজি ও ইমেজিং বিভাগে। এমনকি তিনি গাড়িতে উঠেছেনও হেঁটে গিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here