স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠায় আমরা তাদের সঙ্গেই আছি: সৌদি বাদশাহ

0
312

খবর৭১ঃ স্বাধীনফিলিস্তিনরাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনিদের সঙ্গেই রয়েছেন বলে জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। মঙ্গলবার রিয়াদ সফররত ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা জানান।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের অধিকারের প্রতি সমর্থনের অঙ্গীকার করেছেন সৌদি বাদশাহ।

দ্বিপাক্ষিক এ বৈঠকে ফিলিস্তিনি অঞ্চলগুলোর সর্বশেষ পরিস্থিতি সৌদি বাদশাহকে জানিয়েছেন আব্বাস। অব্যাহত ভূমি দখল ও তথাকথিত শতাব্দীর সেরা চুক্তি বাস্তবায়নে ইসরায়েলের প্রচেষ্টার বিষয়ে সৌদি বাদশাহকে জানান ফিলিস্তিনি প্রেসিডেন্ট।

এ সময় ফিলিস্তিনি জনগণের পাশে থাকার জন্য সৌদি বাদশাহকে ধন্যবাদ জানান মাহমুদ আব্বাস।

বৈঠকে সৌদি সরকারের পক্ষে রিয়াদের গভর্নর ফায়সাল বিন বানদার ইবনে আবদুল আজিজ, পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল-আসাফ, অর্থমন্ত্রী মোহাম্মদ আল-জাদান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী ডা আদেল আল জুবাইর।

ফিলিস্তিনি প্রেসেডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে পিএলও(প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন) সেক্রেটারি সাইব আরিকাত, ফিলিস্তিনি গোয়েন্দা প্রধান মাজিদ ফারাজ, প্রেসিডেন্টের কুটনৈতিক উপদেষ্টা মাজদি খালিদি এবং সৌদি আরবে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত বাসেম আবদুল্লাহ আলা উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র দেশ হিসেবে পরিচিত সৌদি আরব। প্রকাশ্যে দেশটি ইসরায়েল বিরোধী অবস্থান নিলেও ইহুদি জাতিরাষ্ট্রটির সঙ্গে বিভিন্ন ইস্যুতে সৌদি আরবের ঘনিষ্ঠ যোগাযোগের কথা বিভিন্ন সময়ে গণমাধ্যমে উঠে এসেছে।

সূত্র: আল আরাবিয়্যাহ ও আরব নিউজ
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here