সোনারগাঁওয়ে মাদক বিক্রেতাকে কুপিয়ে হত্যা

0
304

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মাদক বিক্রেতাকে প্রতিপক্ষরা কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। গতসোমবার রাতে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার টেকপাড়া ছনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম মোঃ সানাউল্লাহ (৪০)। এসময় আহত হয় অপর ১ জন। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত ওই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
অভিযোগ উঠেছে, মাদক ব্যবসা নিয়ন্ত্রণকে কেন্দ্র করে প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে সানাউল্লাহকে হত্যা করেছে। তবে এ ব্যাপারে নিহতের পরিবারের দাবী, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। ঘটনার পর থেকে আনন্দবাজার এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ওই এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বৈদ্যোরবাজার ইউনিয়নের খামারগাঁও এলাকার মিছির আলী মিয়ার ছেলে মোঃ সানাউল্লাহ ও তার বন্ধু ছমিরউদ্দিন গতসোমবার রাত ১০টার দিকে একত্রে বাড়ি ফিরছিলেন। এসময় উপজেলার বারদী রুটে টেকপাড়া ছনপাড়া সেতুর সামনে পৌছালে আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা কয়েকজন দুর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে দুইজন গুরুতর আহত হয়। হাসপাতালে নেওয়ার পথে সানাউল্লাহ মারা যায়।
এদিকে এলাকাবাসী ও পুলিশ আরো জানান, সানাউল্লাহ দীর্ঘদিন যাবত এলাকায় একটি সিন্ডিকেট তৈরী করে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। পুলিশ তাকে বিভিন্ন সময় একাধীকবার মাদক দ্রব্যসহ তাকে গ্রেফতার করে মামলা দায়ের করলেও বন্ধ হয়নি তার মাদক বিক্রি। অভিযোগ উঠেছে, মাদক ব্যবসা নিয়ন্ত্রন ও মাদকের পাওনা টাকা লেনদেনকে কেন্দ্র করে প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসীরা সম্পূর্ণ পরিকল্পিতভাবে সানাউল্লাহকে কুপিয়ে হত্যা করেছে।
নিহতের পরিবারের দাবী, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে টেকপাড়া গ্রামের মেঘনা নদীর তীরবর্তী এলাকায় ৭/৮ জন সন্ত্রাসী মিলে সম্পূর্ণ পরিকল্পিতভাবে মোঃ সানাউল্লাহকে নৃশংসভাবে কুপিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী মূমুর্ষ অবস্থায় তাকে উদ্ধারের পর সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে।
সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোরশেদ আলম পিপিএম জানান, নিহত সানাউল্লাহ একজন চিহিৃত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে সোনারগাঁও থানায় একাধিক মাদক মামলা রয়েছে। ধারণা করা হচ্ছে মাদক ব্যবসা নিয়ন্ত্রকে কেন্দ্র করে এ হত্যাকান্ড ঘটে থাকতে পারে। পুলিশ পুরো বিষয়টি তদন্ত করে দেখছে ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here