সোনারগাঁওয়ে মহাজোটের লাঙ্গল, শেষ সময়েও কোনঠাসা কায়সার

0
267

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে মহাজোটের সরকারের বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সাথে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সাংসদ কায়সার হাসনাত এখনো নির্বাচনী মাঠে থাকার ফলে বেশ বেকায়দায় রয়েছে।
এদিকে ভোটের সমীকরণে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর অবস্থান একেবারে তলানিতে রয়েছে। অন্যদিকে ধানের শীষ প্রতীকের জনপ্রিয়তাও কোন অংশে কম নয়। এর ফলে সার্বিক হিসেব কষে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সাংসদ কায়সার হাসনাত একেবারে নির্বাচনী প্রচারণা শেষ মুহূর্তে এসে একেবারে কোনঠাসা হয়ে পড়েছেন।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন দৌড়ে বিগত নির্বাচনগুলোর মতো এবারের নির্বাচনে মহাজোটের শরীক দল জাতীয় পার্টিকে এই আসনটি ছাড় দেয় আওয়ামী লীগ দলটি। এতে করে মহাজোট থেকে এই আসনে জাতীয় পার্টি দলটির সাংসদ লিয়াকত হোসেন খোকাকে মনোনয়ন দেয়া হয়। তবে এই আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও সাবেক সাংসদ কায়সার হাসনাত এ বিষয়টিকে মানতে একেবারে নারাজ। যেকারণে তিনি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। অন্যদিকে বিএনপি দলটিতে মনোনয়ন দৌড়ে অনেকটা ফাঁকা মাঠে জেলা বিএনপির সহ সভাপতি ও সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান প্রার্থী হয়ে যান।
তবে ভোটের লড়াইয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর দলটি সমীকরণের তলানিতে অবস্থান করছে। তাই বেশ শঙ্কার মধ্যে দিন কাটাচ্ছে। আর মহাজোটের লাঙ্গল মার্কার প্রার্থী লিয়াকত হোসেন খোকা বেশ আত্মবিশ্বাসী হয়ে নির্বাচনটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। এই নির্বাচনে পরাজয় ঘটলে তাকে দুই কূল হারাতে হবে। সেই বিষয়টিকে মাথায় রেখে এই বর্তমান সংসদ সদস্য সাংসদ ভোটের হিসেব কষছে। অপরদিকে বিএনপিও চায় আসন্ন নির্বাচনে আসনটি পুনরুদ্ধার করতে।
স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার জানান, একটি মহল প্রতিদ্বন্দ্বীতায় আমার কাছে হেরে যাবে জেনে বিভিন্ন সময় বিভিন্নভাবে গুজব ছড়াচ্ছে যে, আমি নির্বাচন থেকে সরে যাবো। আমি নির্বাচনে আছি এবং থাকবো ইন্শাল্লাহ। এসময় তিনি তার নেতাকর্মী, সমর্থক ও ভোটারদেরকে কোন গুজবে কান না দেয়ার জন্য আহŸান জানান।
২০১৪ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন বিনা প্রতিদ্বন্দ্বীতায় জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হেসেন খোকা সংসদ সদস্য নির্বাচিত হন।
এদিকে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাঠের যুদ্ধে এবারই প্রথম ভোটারদের মুখোমুখি হতে যাচ্ছেন জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হেসেন খোকা।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here