সোনারগাঁওয়ে ফ্রেশ কোম্পানীকে জরিমানাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
278

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা ঘাট সংলগ্ন মেঘনা নদীর পশ্চিম তীরে নদীর তীরভূমি অবৈধভাবে দখল করার অভিযোগে মেঘনা গ্রুপের ফ্রেশ কোম্পানীকে ৪ লাখ টাকা জরিমানা করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের ভ্রাম্যমান আদালত। মেঘনা নদীর পশ্চিম তীর দখল করে অবৈধভাবে গড়ে ওঠা মেঘনা গ্রুপ, প্রভিটা কোম্পানীসহ ৫টি পাকা স্থাপনা ও ২০টি টংঘর উচ্ছেদ করা হয়। অভিযানকালে মেঘনা গ্রুপ, প্রভিটা কোম্পানী ও ইউনিক গ্রুপের ভরাটকৃত অংশ এক্সাভেটর (ভেকু) দিয়ে কেটে নদীকে আগের অবস্থায় ফিরিয়ে আনা হয়। এছাড়া জব্দকৃত বালু ও পাথর ১ লাখ ৫৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। মঙ্গলবার ও বুধবার দুই দিনব্যাপী সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ ও মো. শাহআলম, বিআইডব্লিউটিএ’র মেডিকেল অফিসার ডা. জাকিরুল হাসান ফারুক প্রমুখ।
উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র জাহাজ অগ্রণী, একটি এক্সাভেটর (ভেকু), একটি টাগবোটসহ বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী, নৌ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মো. শহিদুল্লাহ জানান, দুইদিন ব্যাপী চলা অভিযানের প্রথমদিনে মঙ্গলবার নদী দখলের অভিযোগে মেঘনা গ্রুপের ফ্রেশ কোম্পানীকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মেঘনা নদী দখল করে গড়ে ওঠা ৫টি পাকা স্থাপনা ও ২০টি টংঘর উচ্ছেদ করা হয়েছে। এছাড়া জব্দকৃত বালু ও পাথর ১ লাখ ৫৬ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। মেঘনা নদীর পশ্চিম তীরে মেঘনা গ্রুপ, প্রভিটা কোম্পানী ও ইউনিক গ্রুপ নদীর বেশ কিছু অংশ বালু দিয়ে ভরাট করে ফেলেছিল। ওইসকল অংশ ভেকু দিয়ে কেটে নদীকে আগের অবস্থায় ফিরিয়ে আনা হয়েছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here