সৈয়দপুর বিমানবন্দর সড়ক অন্ধকারে এলইডি বাতি জ্বলছে না

0
1003

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) থেকেঃ
সৈয়দপুরে দৃষ্টিনন্দন বিমানবন্দর সড়কের এলইডি বাতিগুলো নিভে আছে। ফলে ওই রাতের বেলা ভূতুরে সড়কে পরিণত হয়েছে। প্রায় পক্ষকাল থেকে এ অবস্থা চললেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছে নীরব।
সূত্র জানায়, গত বছরে এলজিএসপির আওতায় প্রায় সাড়ে ৪ কিলোমিটার সড়ক নির্মাণ করা হয়। বিশ^ব্যাংকের অর্থায়নে প্রায় ১৭ কোটি ব্যয়ে দৃষ্টিনন্দন সড়ক নির্মাণ কাজ বাস্তবায়ন করে সৈয়দপুর পৌরসভা। এক বছরের বেশী সময় পর্যন্ত চলা এ সড়কে ওয়ানওয়ে সড়কসহ ফুটপাত নির্মাণ করা হয়। সড়কের সৌন্দর্য বাড়াতে গোটা সড়কে স্থাপন করা হয় এলইডি বাতি।
কাজ শেষে সড়কটি জনসাধারণসহ যানবাহন চলাচল শুরু হয়। ওই সড়কে যানবাহন ও পথচারীদের চলাচলে শৃঙ্খলা ফিরে আসে। এ সড়কের সৌন্দর্য্য বৃদ্ধি পায় রাতের বেলা। ওই সময় এলইডি বাতির আলো গোটা সড়ককে আলোকিত করায় যানবাহনসহ মানুষজন নির্বিঘেœ এবং নিরাপদে চলাচল করে আসছিল। কিন্তু গত পক্ষকাল থেকে সে অবস্থা আর নেই। রাতের বেলা গোটা সড়কে অন্ধকারে নিমজ্জিত থাকে। ওই এলাকার ব্যবসায়ী আরমান, বাবুসহ অনেকেই জানান, প্রায় ১৫ দিন ধরে এ অবস্থা চললেও বাতি জ¦ালানোর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখন পর্যন্তু কোন ব্যবস্থাই নেননি। ফলে ওই সড়ক দিয়ে মানুষজন ভয়ে চলাচল করছে। তারা অবিলম্বে ওই সড়কে এলইডি বাতি সচল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
জানতে চাইলে, সৈয়দপুর পৌরসভা প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া বলেন, বিশ্বব্যাংকের ওই প্রকল্প এখনও পৌরসভাকে বুঝিয়ে দেয়া হয়নি। সে কারণে সড়কে নতুন করে বিনষ্ট বাতি লাগানো সম্ভব হচ্ছে না। তবে সমস্যা সমাধানে আমরা চেষ্টায় আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here