সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযানে ৫ প্রতিষ্ঠানের ২৩ হাজার টাকা অর্থদন্ড

0
440

খবর৭১;জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ভেজাল বিরোধী অভিযানে
নীলফামারীর সৈয়দপুরে ৫ প্রতিষ্ঠানের ২৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই চানাচুর তৈরি ও বাজারজাতকরণ এবং আয়োডিনবিহীন লবন বিক্রির দায়ে ওইসব প্রতিষ্ঠানের জরিমানা করা হয়।
গতকাল শনিবার দিনাজপুরস্থ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সৈয়দপুর শহরের কয়েকটি স্থানে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে।

জানা গেছে, আয়োডিন বিহীন লবণ বিক্রির দায়ে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের সামশাদ লবন দোকানের মালিকের ৩ হাজার ও গনেশ লবন দোকানের মালিকের ৫ হাজার, মেয়াদার্ত্তীণ শক্তি দই রাখার দায়ে শহরের শেরে বাংলা সড়ক স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের বাহাদুর কনফেকশনারীর ৭ হাজার, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই চানাচুর তৈরি ও বাজারজাত করার দায়ে গোলাহাটের ইয়াকুর চানাচুর কারখানা মালিকের ৫ হাজার এবং নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি শহরের বাইপাস ওয়াপদা মোড় এলাকার ভোজন বিলাস হোটেল মালিকের ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ অভিযানে নেতৃত্ব দেন দিনাজপুরের জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সহকারি পরিচালক মোছা. মমতাজ বেগম। ভেজাল বিরোধী অভিযানে সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক,পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও সৈয়দপুর থানা পুলিশ সদস্যরা সহযোগিতা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here