সৈয়দপুরে প্লাইউড কারখানায় আগুন

0
537

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারী সৈয়দপুরে একটি প্লাইউড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে শহরের বিসিক শিল্পনগরী এলাকায় আমিনুল অটোমেটিক প্লাইউড এন্ড পার্টিকেল বোর্ড মিলে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মিলের কয়েকটি মূল্যবান মেশিনপত্রসহ প্রায় দেড় কোটির টাকার মালামাল পুড়ে গেছে।
জানা গেছে, ঘটনার রাতে সৈয়দপুর বিসিক শিল্পনগরী এলাকায় অবস্থিত আমিনুল অটোমেটিক প্লাইউড এন্ড পার্টিকেল বোর্ড মিলে রাতের শিফটে শ্রমিক-কর্মচারীরা কাজ করছিলেন। এ সময় মিলের ডায়ার মেশিনে আকস্মিক আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মূর্হুতেই মিলের ডায়ার মেশিন ছাড়াও প্যানেল বোর্ড, প্লুটিং কার্টিং মেশিনসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসানের নেতৃত্বে দমকলবাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আগুনে ওই মিলের প্লুটিং কার্টিং, ডায়ার মেশিনসহ মিলের উৎপাদিত প্লাইউডও বিপুল পরিমাণ কাঁচমাল পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুন নেভাতে গিয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আরিফুল ইসলাম আরিফ ও ইনচার্জ মো. সুমন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বৈদ্যূতিক শর্টসার্কিট থেকে এ ভয়াবহ আগুনে মিলের প্রায় দেড় কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে মিলের মালিক মো. আমিনুল ইসলাম জানান।
সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসান বলেন, মিলের ডায়ার মেশিনে মাত্রাতিরিক্ত তাপমাত্রার কারণে আগুনের ঘটনাটি ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। তিনি তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির বিষয়ে জানাতে পারেননি। তিনি জানান, আগুনের ঘটনার বিষয়ে তদন্তসাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here