সৈয়দপুরে পৌরসভার সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে উপনির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণাা

0
364

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনের দাখিলকৃত ৪ প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফজলুল করিম গতকাল (সোমবার) ১০ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই শেষে বৈধ হিসেবে ঘোষণা করেন।
রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত তফশীল মোতাবেক গতকাল সোমবার (১০ সেপ্টেম্বর) প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। এর আগে গত ৯ সেপ্টেম্বর (রোববার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ওই পদে মোট চারজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এ সব প্রার্থীরা হচ্ছেন মোছা. সাবিয়া বেগম, মোছা. রোজিনা বেগম. শাহিদা জামান ও পারভীন নাজ। গতকাল সোমবার বিকেলে উল্লিখিত প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই শেষে বৈধ ঘোষনা করা হয়। আগামী ১৭ সেপ্টেম্বর (সোমবার) নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। পরদিন ১৮ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ প্রদান করা হবে। আর নির্বাচনের ভোট গ্রহণ ৩ অক্টোবর (বুধবার)।
সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনের ভোট ৭টি ভোট কেন্দ্রে মোট ১৯ হাজার ৭ শ’ ৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ৯ হাজার ৭৬৮ জন এবং মহিলা ১০ হাজার ৪ জন।
উল্লেখ্য, প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা গত ২৮ মে মারা যান। ফলে ওই সংরক্ষিত আসনের কাউন্সিলর পদটি শুন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশনার সৈয়দপুর পৌরসভার সংরক্ষিত ওই শূন্য আসনে ভোট গ্রহনের জন্য নির্বাচনী তফশীল ঘোষণা করেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here