সৈয়দপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন, কাল সমাপণী অনুষ্ঠান

0
413

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা কাল বুধবার পুরস্কার বিতরণ ও সমাপণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। গতকাল সোমবার উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী এ মেলা শুরু হয়। সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর ও উপজেলা প্রশাসন যৌথভাবে ওই মেলার আয়োজন করে। গতকাল সোমবার বিকেলে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধন করেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। এ উপলক্ষে উপজেলা পরিষদের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যন সানজিদা বেগম লাকী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. গোলাম কিবরিয়া। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হোমায়রা মন্ডল।
এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলার উপ-সহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ মো. ইমরান সরদার, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ও পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিস আলী ও সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল।
সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ বাসুদেব দাস সভাটি উপস্থাপনা করেন ।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা শেষে প্রধান অতিথি ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন। পরে প্রধান ও বিশেষ অতিথিসহ অন্যান্যরা মেলার ফলদ বৃক্ষের স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।
এর আগে সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের পক্ষ থেকে কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয় ও বানিয়াপাড়া আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে ফলদ বৃক্ষের চারা তুলে দিয়ে ২৫টি প্রতিষ্ঠানের মধ্যে চারা বিতরণ কর্মসূচির উদ্বােধন করা হয়।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, সামাজিক বনায়ন, নার্সারী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল হাসান,কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-সহকারি কৃষি কর্মকর্তা,সাংবাদিকসহ বিপুল সংখ্যক কৃষক উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here