সৈয়দপুরে কামারপুকুর ইউপি’র ৩ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনে রাজু হোসেন সরকার বেসরকারিভাবে নির্বাচিত

0
538
সৈয়দপুরে প্রতারণা মামলায় সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নেতা গ্রেফতার

মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ আজ সোমবার নীলফামারীর সৈয়দপুর উপজেলার এক নম্বর কামারপুকুর ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে সদস্য পদে মো. রাজু হোসেন সরকার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি বৈদ্যূতিক পাখা প্রতীকে ৬২৪ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. আমিনুল ইসলাম তালা প্রতীকে ৫৮৭ ভোট পেয়েছেন। কামারপুকুর ইউপি’র কামারপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আজ সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। এ নির্বাচনে মোট ভোটার ছিল ২ হাজার ৩৫৩। এদের মধ্যে ১ হাজার ৮৫৫ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে বৈধ ভোটের সংখ্যা এক হাজার ৮৩০। আর ২৫টি ভোট বাতিল করা হয়।

নির্বাচনে রিটার্নিং অফিসার ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম। সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর উপজেলা সমবায় অফিসার মো. মশিউর রহমান।

প্রসঙ্গত, কামারপুকুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের সদস্য আইনুল হক চলতি বছরের ২২ আগষ্ট আকস্মিক মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুজনিত কারণে ওই ইউপির তিন নম্বর ওয়ার্ডের সদস্য পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ওই ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। ওই ঘোষিত তফশীল অনুযায়ী আজ সোমবার তিন নম্বর ওয়ার্ডে উপনির্বাচনের ভোট গ্রহন করা হয়েছে। এতে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে মোতাহারুল ইসলাম মোরগ প্রতীকে ৩৭৪, ফারুক হোসেন ফুটবল প্রতীকে ১৫৭, মোস্তফা হোসেন আপেল প্রতীকে ৫৫ ও হাসানুল হক টিউবওয়েল প্রতীকে ৩৩ ভোট পেয়েছেন। এদের মধ্যে মোতাহারুল ইসলাম ছাড়া সকলের জামানত বাজেয়াপ্ত হয়েছে। রীতি অনুযায়ী মোট গ্রহণ হওয়া ভোটের আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here