সৈয়দপুরে এনজিও এমএসএস’র উদ্যোগে একশ’ পরিবারের মধ্যে স্যানেটারী ল্যাট্টিন উপকরণ বিতরণ

0
439

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংগঠন মানবিক সাহায্য সংস্থা’র (এমএসএস) সমৃদ্ধি কর্মসূচির আওতায় এক শ’ পরিবার পর্যায়ে স্যানিটারী ল্যাট্টিন উপকরণ বিতরণ করা হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় (মঙ্গলবার) সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নে অতিদরিদ্র পরিবারের মাঝে ওই ল্যাট্টিন উপকরণ বিতরণ করা হয়। এ            উপলক্ষে         উপজেলার বাঙ্গালীপুর ইউপির চৌমুহনীবাজারস্থ সংস্থার কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচী।
অনুষ্ঠানে মানবিক সাহায্য সংস্থার সমৃদ্ধি কর্মসূচির প্রকল্প সমন্বয়কারী মো. রিয়াজুল ইসলাম সভাপতিত্ব করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে সংস্থার মহিলা ঋণ দান কর্মসূচির প্রোগ্রাম অফিসার মো. মনছুর রহমান, শাখা ব্যবস্থাপক মো. আশরাফুল ইসলাম, প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম অফিসার মো. জিয়াউর রহমান,  উন্নয়ন কর্মকর্তা মো. মোরশেদুল ইসলাম মোরশেদ, সমাজ উন্নয়ন সংগঠন মো. শফিকুল ইসলাম ও স্বাস্থ্য সহকারী মোছা. শাহানা আক্তার প্রমুুুখ উপস্থিত ছিলেন।
শেষে প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচী সুবিধাভোগী পরিবারের সদস্যদের হাতে ওই স্যানিটারী ল্যাট্টিন উপকরণ সামগ্রী তুলে দেন।
সংস্থার উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা মো. মোরশেদুল ইসলাম জানান, উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের প্রতিটি পরিবারকে ৪ হাজার টাকা করে সর্বমোট ১০০ পরিবারের মাঝে ৪ লাখ টাকার স্যানিটারী ল্যাট্টিন উপকরণ বিতরণ করা হয়। একইভাবে গত ২০১৭-২০১৮ইং অর্থবছরে ৩২০ টি পরিবারের মধ্যেও স্যানিটারী ল্যাট্টিন উপকরণ করা হয়েছে।
প্রসঙ্গত, বেসরকারি উন্নয়ন সংগঠন মানাবিক সাহায্য সংস্থা (এমএসএস) গেল ২০১৩ সাল থেকে সৈয়দপুর উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, ঋণদান ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here