সৈয়দপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
325

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস – ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার (১৩ অক্টোবর) সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দুর্যোগকালীন বিভিন্ন মহড়া অনুষ্ঠিত হয়। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের (জিবিকে) আলো প্রকল্প ও হেকস্ -ইপার সুইজারল্যান্ডের সহযোগিতায় ওই কর্মর্সূচি পালন করা হয়।
সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের করা হয়। র‌্যালীতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা,জনপ্রতিনিধি ও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী অংশ নেন। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐহিত্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে “ কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি” আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস – ২০১৮ এর এবারে ¤েøাগানের ওপর এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সভায় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার আলোচনা সভাটি উপস্থাপনা করেন।
এ সময় সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এস এম রায়হানুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, দি সৈয়দপুর বণিক সমিতির সভাপতি মো. ইদ্রিস আলী, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সৈয়দপুর স্টেশনের কর্মীরা দুর্যোগকালীন আহতের উদ্ধার অভিযান, অগ্নিনির্বাপক মহড়া প্রদর্শন করেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here