সৈয়দপুরে আগুনে তিন পরিবারে সর্বস্থ পুড়ে ছাঁই

0
302

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে আগুনে তিনটি পরিবারের সর্বস্থ পুড়ে গেছে। গত মঙ্গলবার দিবাগত রাতে পৌর এলাকার পশ্চিম পাটোয়ারীপাড়া মনসুরের মোড় এলাকায় ওই আগুনের ঘটনাটি ঘটেছে। আগুনে তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।
জানা গেছে, ঘটনার দিন রাত আনুমানিক সোয়া ৭ টার দিকে সৈয়দপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাটোয়ারীপাড়া মনুসরের মোড় এলাকার বাসিন্দা মো. ওবায়দুল ইসলামের বাড়ি থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। আর মুর্হুতের মধ্যে এ আগুন ওবায়দুল ইসলামের ভাই নুর হোসেন ও নুরুজ্জামানের বাড়িতেও ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আগুনের লেলিহান শিখায় উল্লিখিত তিনটি পরিবারের বাড়ির ঘরে থাকা মূল্যবান আসবাবপত্র, কাপড়চোপড়, তৈজসপত্র, নগদ টাকাসহ সর্বস্থ পুঁড়ে ছাঁই হয়ে যায়। ভয়াবহ আগুনের কবল থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যদের পরণের কাপড় ছাড়া কোন কিছুই রক্ষা পায়নি। আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যূতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে অনুমান করা হয়। আগুনে সর্ব¯^ হারিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো চরম বিপাকে পড়েছেন। বর্তমানে পৌষ মাসের হাঁড় কাপানো শীতে তারা পরিবার-পরিজন নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন।
এদিকে,আগুনের খবর পেয়ে রাতেই সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া ঘটনাস্থলে ছুঁটে যান। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করে একটি প্রতিবেদন তৈরি করা হয়। সেটি গতকালই নীলফামারী জেলা প্রশাসক বরাবরে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন পেলে আগুনের ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হবে বলে জানা গেছে। (ছবি আছে)।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here