সৈয়দপুরে ভোক্তা অধিকারের ভেজাল বিরোধী অভিযানে ৬ প্রতিষ্ঠানের ২৮ হাজার টাকা জরিমানা

0
454
সৈয়দপুরে ভোক্তা অধিকারের ভেজাল বিরোধী অভিযানে ৬ প্রতিষ্ঠানের ২৮ হাজার টাকা জরিমানা

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে হোটেল, কনফেকশনারী ও ফার্মেসীসহ ৬ প্রতিষ্ঠানের ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয় ও দিনাজপুর অঞ্চলের যৌথ উদ্যোগে আজ সোমবার দুপুরে শহরের বিভিন্ন এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ–পরিচালক মো. জাহাঙ্গীর আলম ও দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক মমতাজ বেগম। অভিযানে মেয়াদোত্তীর্ণ কণফেকশনারী পণ্য সংরক্ষন করায় নিয়ামতপুর বাস টার্মিনাল এলাকার তাজনীম সুইসট্ এর ২ হাজার টাকা, একই এলাকার নদী হোটেলে বাসি ও খোলা অবস্থায় খাবার রাখায় হোটেল মালিক ফাইবুল ইসলামের ৬ হাজার টাকা, একই অভিযোগে ওই এলাকার মা হোটেল মালিক রফিকুলের ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের ফারহান ফার্মেসীতে ফিজিশিয়ান স্যাম্পুল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ওই ফার্মেসী মালিক ফারহানের দশ হাজার টাকা, কুয়েটিয়ান ফার্মেসীতে নেশা জাতীয় প্যান্টাডলসহ অন্যান্য ওষুধ সংরক্ষণ করায় ফার্মেসী মালিক মাহমুদ আলীর ৫ হাজার এবং ইমরান ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ফার্মেসী মালিক ইমরানের ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে ওইসব দোকানে নেশাজাতীয় ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়।

অভিযান চলাকালে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন, র‌্যাব -১৩ সিপিসি–নীলফামারী ক্যাম্পের ডিএডি মো. একরামুল হক, সৈয়দপুর উপজেলা স্যানিটারী পরিদর্শক মো. অহিদুল হক ও পৌর স্যানিটারী পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকারসহ পুলিশ সদস্যরা।

এদিকে অভিযানের খবরে ভেজাল ও মেয়াদোত্তীর্ন মালামাল রয়েছে এমন অনেক দোকান মালিকরা দোকান বন্ধ করে সটকে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here