সৈয়দপুরে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন অভিযান শুরু করলেন পৌর মেয়র

0
534
সৈয়দপুরে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন অভিযান শুরু করলেন পৌর মেয়র
বৃহস্পতিবার সকালে সৈয়দপুর শহরে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন কার্যক্রম উদ্বোধন করেন পৌর মেয়র মো. আমজাদ হোসেন সরকার। ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ ফগার মেশিনের মাধ্যমে ওষুধ স্প্রে ও ব্লিচিং পাউডার ছিটিয়ে মশক নিধন কার্যক্রম শুরু করলেন সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার। বৃহস্পতিবার সকালে পৌর এলাকার ১০ নং ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় ময়লা আবর্জনার স্থান ও নালা নর্দমায় ফগার মেশিন দিয়ে ওষুধ স্প্রে ও ব্লিচিং পাউডার ছিটিয়ে পৌর এলাকার এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর ভয়াবহতা নিয়ে যখন মানুষজন আতঙ্কিত,ঠিক তখনি ডেঙ্গু নিয়ন্ত্রণে সৈয়দপুর থেকে মশার বংশ বিস্তার কমাতে মশক নিধনের কার্যক্রম শুরু করা হলো। বৃহস্পতিবার ভোর থেকে মেয়র আমজাদ হোসেন সরকার পৌরসভার কাউন্সিলরদের নিয়ে এ কার্যক্রমে অংশ নেন।
পৌরসভার সুত্র জানায়,এ কার্যক্রম সফল করতে মেয়র আমজাদ পৌরসভার কর্মকর্তা কর্মচারিদের নির্দেশ দেন। সুত্রটি জানায়,এ নির্দেশনা পেয়ে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা পরিচ্ছন্ন কর্মিদের নিয়ে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের রাস্তাঘাট,নালা নর্দমা পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন। সৈয়দপুরে এডিস মশাসহ কোন মশা যাতে বংশ বিস্তার করতে না পারে এবং এলাকা পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে পরিষদের সিদ্ধান্ত মতে অভিযানের প্রথমদিনে সাহেব পাড়া, হাওয়ালদারপাড়া, নিউ মুন্সিপাড়া, রেলওয়ে হাসপাতাল মোড় এলাকাসহ বিভিন্ন পাড়া মহল্লায় এ কার্যক্রম চলে। অভিযান চলাকালে মেয়র মো. আমজাদ হোসেন সরকার পৌর এলাকার বিভিন্নজনের সাথে কথা বলেন।
এসময় তিনি ডেঙ্গু নিয়ে কাউকে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান। তিনি পৌরবাসীর উদ্দেশ্যে বলেন নিজ নিজ বাড়িঘরের ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে জমা করে রাখবেন।পরে পরিচ্ছন্ন কর্মিরা তা নিয়ে যাবে। শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পৌর পরিষদকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে মেয়র আমজাদ বলেন পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের মশক নিধন কর্মসূচি প্রতিটি ওয়ার্ডে পরিচালনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here