সেরা বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ওজিল ও এরদোয়ান

0
389
সেরা বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ওজিল ও এরদোয়ান

খবর৭১ঃ ২০১৯ সালের সেরা মুসলিম ব্যক্তিত্বের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন জার্মানীর তারকা ফুটবলার মেসুত ওজিল। তুর্কি বংশোদ্ভূত জার্মান দলের এই মুসলিম ফুটবলারকে সেরা ব্যক্তিত্ত্বের সারিতে রেখেছে নাইজেরিয়ার একটি ইসলামপন্থী পত্রিকা। ওই সংবাদমাধ্যমটি তুর্কি প্রেসিডন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে ‘বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব ২০১৯ সাল’ হিসেবে ঘোষণা করেছে।

বিশ্বজুড়ে মুসলমানদের অধিকারের পক্ষে দাঁড়ানোয় তাদের এই খেতাব দেয়া হয়েছে বলে ওই পত্রিকাটির দাবি।

বিশ্ব মুসলিম ব্যক্তিত্বের তালিকায় আরও রয়েছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, সোমালি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমর, গাম্বিয়ার প্রেসিডেন্ট আদামা ব্যারো।
মুসলিম নিউজ নাইজিরিয়ার প্রকাশক রাশেদ আবু বকর বলেন, তুরস্কের প্রেসিডেন্ট সব সময় ভুক্তভোগী লোকজনের পক্ষ দাঁড়ান। সিরিয়া, মিয়ানমারে রোহিঙ্গা নিপীড়ন, কাশ্মীর ও ফিলিস্তিন ইস্যুতে এরদোগানকে সব সময় সরব দেখা গেছে।

এছাড়া মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ করতে কুয়ালালামপুর সম্মেলনেরও আয়োজন করেছেন এরদোগান। অন্যদিকে, চীনের উইঘুর মুসলিমদের ‘নির্যাতনের প্রতিরোধকারী যোদ্ধা’ বলে প্রশংসা করেন তুর্কী বংশোদ্ভূত জার্মান ফুটবলার মেসুত ওজিল। একই সঙ্গে চীনের কর্তৃপক্ষ ও উইঘুরদের পক্ষ না নেয়া মুসলিমদেরও সমালোচনা করেন আর্সেনাল ক্লাবের এই তারকা ফুটবলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here